AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মেট্রোরেলে চড়ে যাত্রীদের স্বপ্ন পূরণ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১১:১৭ এএম, ২৯ ডিসেম্বর, ২০২২
মেট্রোরেলে চড়ে যাত্রীদের স্বপ্ন পূরণ

রাজধানীবাসীর বহুল প্রত্যাশিত মেট্রোরেল অবশেষে চলাচল শুরু করেছে। আজ বৃহস্পতিবার সকাল ৮টা ১৫ মিনিটে সাধারণ যাত্রীদের নিয়ে মেট্রোরেল প্রথমবারের মতো উত্তরা নর্থ স্টেশন থেকে আগারগাঁও স্টেশনে উদ্দেশে ছেড়ে যায়। এর মধ্য দিয়ে দেশের মাটিতে প্রথমবার মেট্রোরেলে চড়ার স্বপ্ন পূরণ করলেন সাধারণ যাত্রীরা।

 

এর আগে সকাল ৮টায় সাধারণ যাত্রীদের জন্য খুলে দেওয়া হয়েছে মেট্রোরেল। আজ ভোর থেকেই উত্তরা নর্থ স্টেশন ও আগারগাঁও স্টেশনে উৎসুক মানুষের ভিড় দেখা যায়। ইতিহাসের সাক্ষী হতে ভোর থেকেই অনেকে ছুটে আসেন স্টেশনে।

 

ভোর ৫টার পরপরই সবার প্রথমে লাইনে দাঁড়িয়েছিলেন কামরুল ইসলাম নামে এক ব্যক্তি। তিনি অফিস থেকে দুই ঘণ্টার ছুটি নিয়েছেন শুধু মেট্রোতে চড়ার জন্য। আগারগাঁও থেকে তিনি যাবেন শেষ প্রান্তে। তার মতো ভোর থেকে শতাধিক ব্যক্তি আগারগাঁও স্টেশনে এসে লাইনে দাঁড়িয়েছেন মেট্রোরেলে চড়ার বাসনা নিয়ে।

 

তবে, ডাক্তার দেখাতে উত্তরা যেতে মেট্রো স্টেশনে অপেক্ষা করার কথা বলেছেন তাহমিনা নামের এক নারী। তিনি দিনাজপুর থেকে ঢাকায় এসে ইস্কাটনে উঠেছেন আত্মীয়ের বাসায়।

 

মেট্রোরেলের সর্বনিম্ন ভাড়া ২০ টাকা ও সর্বোচ্চ ভাড়া ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রতি কিলোমিটার ৫ টাকা হিসাবে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে। উত্তর নর্থ স্টেশন থেকে আগারগাঁও স্টেশনের ভাড়া ৬০ টাকা।

 

একুশে সংবাদ.কম/এ.ট.প্র/জাহাঙ্গীর

Link copied!