AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করছেন প্রধানমন্ত্রী: এনামুল হক শামীম


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:৩৭ পিএম, ৭ আগস্ট, ২০২২
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করছেন প্রধানমন্ত্রী: এনামুল হক শামীম

 

 

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম  বলেছেন,বঙ্গবন্ধুর আজীবনের স্বপ্ন ছিল ক্ষুধামুক্ত,দারিদ্র্যমুক্ত একটি আত্মনির্ভরশীল সমৃদ্ধ বাংলাদেশের। সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে সকল প্রতিকূলতা উপেক্ষা করে বঙ্গবন্ধুর নির্দেশিত পথেই এগিয়ে যাচ্ছেন তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। আর এ কারণেই আজ বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ রূপান্তরিত হয়েছে উন্নয়নের বাংলাদেশে,পদার্পণ অর্জন করেছে উন্নয়নশীল দেশের। এই সাফল্য নিয়েই  এগিয়ে যাবে বাংলাদেশ।

 

রোববার (৭ আগস্ট) জেলার নড়িয়া উপজেলার ফতেজঙ্গপুরে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত সোনার বাংলা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

উপ-মন্ত্রী শামীম বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি অনুসরণে  শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করে জাতির পিতার স্বপ্নের উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়াই প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য। মাদক নির্মূল করার জন্য আইন প্রয়োগের পাশাপাশি জনগণের মধ্যে ব্যাপক জনসচেতনতা সৃষ্টি করে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। এ ক্ষেত্রে সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি সংস্থা ও সমাজের সব শ্রেণি পেশার মানুষকে এগিয়ে আসতে হবে।

 

এনামুল হক শামীম বলেন,বাল্যবিবাহ আমাদের দেশে একটি সামাজিক ব্যাধি। বর্তমান আধুনিক বাংলাদেশ বিনির্মাণের ক্ষেত্রে অন্যতম একটি বাধা হচ্ছে এই বাল্যবিবাহ। বাল্যবিবাহ রোধে সবাইকে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।

 

ফতেজঙ্গপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.শওকত হোসেন জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন, জেলা প্রশাসক মো. পারভেজ হাসান। বিশেষ অতিথি ছিলেন, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাশেদ উজ্জামান,নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ।

 

একুশে সংবাদ.কম/জা.হা

Link copied!