AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নড়াইলে অধ্যক্ষকে অপমানের ঘটনা খতিয়ে দেখছি: স্বরাষ্ট্রমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৩৫ পিএম, ২৯ জুন, ২০২২
নড়াইলে অধ্যক্ষকে অপমানের ঘটনা খতিয়ে দেখছি: স্বরাষ্ট্রমন্ত্রী

 

নড়াইলে একজন অধ্যক্ষকে জুতার মালা পরিয়ে অপদস্ত করার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ ঘটনায় কার কতটুকু গাফিলতি তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

 

বুধবার (২৯ জুন) ঈদুল আজহা উপলক্ষে সচিবালয়ে সার্বিক আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে এবং শিল্পাঞ্চলে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ বিষয়ক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘নড়াইলের ঘটনায় আমি দুঃখিত। ওই দিন উত্তেজিত জনতা এতটা একত্রিত হয়েছিল যে, পুলিশ কিছু করার আগেই এটা ঘটে গিয়েছে।’ শিক্ষককে জুতার মালা পরানোর ঘটনায় দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ হচ্ছে।

 

তিনি বলেন, ‘ডিসি, এসপি ওই দিন কী ব্যবস্থা নিয়েছিল। দায়িত্বে কারও গাফিলতি ছিল কিনা খতিয়ে দেখছি। আসল ঘটনা জেনে জানাবো।’

 

উল্লেখ্য, গত ১৮ জুন নড়াইল সদর উপজেলার মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের গলায় জুতার মালা পরিয়ে অপদস্ত করা হয়। অনুসন্ধান করে জানা যায়, ভারতের ক্ষমতাসীন দলের বহিষ্কৃত নেত্রী নুপুর শর্মার সমর্থনে ফেসবুকে পোস্ট দেওয়াকে কেন্দ্র করে গত ১৮ জুন দিনভর বিক্ষোভ, সহিংসতা চলে মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজ ক্যাম্পাসে। এই বলে গুজব ছড়িয়ে দেওয়া হয় যে, ফেসবুকে পোস্ট করা শিক্ষার্থীর পক্ষ নিয়েছেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ। এরপর পুলিশি পাহারায় বিকাল ৪টার দিকে স্বপন কুমার বিশ্বাসকে ক্যাম্পাসের বাইরে নিয়ে যাওয়া হয়। এ সময় তাকে দাঁড় করিয়ে গলায় জুতার মালা পরিয়ে দেয় একদল মানুষ। ওই শিক্ষক হাত উঁচিয়ে ক্ষমা চাইতে থাকেন। পরে তাকে তুলে নেওয়া হয় পুলিশের গাড়িতে।

 

একুশে সংবাদ.কম/জ.ন.জা.হা

Link copied!