ঢাকা বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বাংলাদেশ চুক্তি বাতিল করেছে পাকিস্তানের


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:২৪ পিএম, ৬ জানুয়ারি, ২০২২
বাংলাদেশ চুক্তি বাতিল করেছে পাকিস্তানের
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ চুক্তি বাতিল করেছে পাকিস্তানের। দুটি কন্টেইনার জাহাজ, চুক্তি হওয়ার ৩৩ বছর হয়ে গেলো এখনো সরবরাহ করেনি পাকিস্তান। তাই মন্ত্রিসভায় পাকিস্তানের সঙ্গে থাকা চুক্তিটি বাতিল করছে। 

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভার্চুয়ালী মন্ত্রিসভার সভাপতিত্ব করেছেন। গণভবন প্রান্ত থেকে প্রধানমন্ত্রী এবং সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রীরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন।

আজ বৈঠকে পাকিস্তান থেকে বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) জন্য দুটি কন্টেইনার জাহাজ ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভার গৃহীত সিদ্ধান্ত বাতিলের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম প্রেস ব্রিফিংয়ে এই অনুমোদনের কথা জানান।

এই সময় তিনি বলেন, পাকিস্তান থেকে বাংলাদেশ শিপিং করপোরেশনের জন্য দুটি কন্টেইনার কেনার জন্য ১৯৮৮ সালের ১৩ অক্টোবর মন্ত্রিসভা পাকিস্তানের সঙ্গে ৫০ মিলিয়ন ডলারের একটি চুক্তি করা হয়েছিল। আজ পর্যন্ত তারা দেয়নি, কিছু হয়নি।

সচিব আরও বলেন, তাদেরই কারাচি শিপইয়ার্ডকে ৮ দশমিক ৮৫ মিলিয়ন ডলার দিয়ে দিয়েছিল পাকিস্তান সরকার। আমরাও টাকা দেইনি। চুক্তিটির এতদিন হওয়ার পরেও কিছু হয়নি বলে মন্ত্রিসভা চুক্তিটি বাতিল করে দিয়েছে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

একুশে সংবাদ/রাফি