AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শিক্ষার্থীদের আন্দোলন: অবশেষে হাফ ভাড়া যে পরিবহণে


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৬:০৪ পিএম, ২৬ নভেম্বর, ২০২১
শিক্ষার্থীদের আন্দোলন: অবশেষে হাফ ভাড়া যে পরিবহণে

ছবি: একুশে সংবাদ

আল-আমিন এম তাওহীদ: শিক্ষার্থীদের চলমান আন্দোলনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে বিআরটিসি বাসের ভাড়া শতকরা পঞ্চাশ ভাগ কমানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।


সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ তাঁর সরকারি বাসভবনে সাংবাদিকদের ব্রিফিংয়ে এ কথা জানান। 

এসময় তিনি বলেন, শেখ হাসিনা সরকার জনগণের সরকার। জনঘনিষ্ঠ এবং যৌক্তিক কোন দাবীতে তিনি সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকেন। আগামী ১ ডিসেম্বর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হওয়ার পর শিক্ষার্থীরা হাফ ভাড়ায় বিআরটিসি বাসে যাতায়াত করতে পারবে। 

 

মন্ত্রী আরও বলেন,  ভ্রমণকালে শিক্ষার্থীদের অবশ্যই নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক ইস্যুকৃত ছবিযুক্ত বৈধ আইডিকার্ড সাথে রাখতে হবে এবং প্রয়োজনে প্রদর্শনও করতে হবে। সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীরা বিআরটিসি বাসে চলাচলের ক্ষেত্রে এ সুবিধা পাবে।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রতিষ্ঠান যেদনি এ সুবিধা প্রযোজ্য হবে না । শিগগিরই এ বিষয়ে বিআরটিসি প্রজ্ঞাপন জারি করবে। বেসরকারি মালিকানাধীন বাস-মিনিবাসে চলাচলে শিক্ষার্থীদের কনসেশন দেয়ার বিষয়টি আলোচনার জন্য আগামীকাল বিআরটিএ’তে পরিবহন মালিক এবং শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দসহ সংশ্লিষ্টদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হবে। সামাজিক দায়বদ্ধতা এবং শিক্ষার্থীদের দাবীর প্রতি সংবেদনশীল থেকে পরিবহন মালিকরা ইতিবাচক সিদ্ধান্ত হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।


একুশে সংবাদ/এএমটি

Link copied!