ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১, ৬ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

চাকুরী স্থায়ী করনের দাবিতে রেলওয়ে গেইটকিপারদের মানববন্ধন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:৩৯ পিএম, ১৯ সেপ্টেম্বর, ২০২১
চাকুরী স্থায়ী করনের দাবিতে রেলওয়ে গেইটকিপারদের মানববন্ধন

বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চলের লেভেল ক্রসিং গেইট সমূহের পুনর্বাসন ও মান উন্নয়ন শীর্ষক প্রকল্পের অস্থায়ী গেইট কিপারদের চাকুরী স্থায়ীকরনের দাবীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ রেলওয়ে মান উন্নয়ন শীর্ষক প্রকল্পের গেইটকিপারদের চাকুরী রাজস্ব করন ও বেতন-বোনাসের দাবিতে( ১৯শে সেপ্টেম্বর) রবিবার সকালে মানববন্ধন এর আয়েজন করেন বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চলের লেভেল ক্রসিং গেইট সমূহের পুনর্বাসন ও মান উন্নয়ন শীর্ষক প্রকল্পের অস্থায়ী গেইট কিপার বৃন্দ।

  উক্ত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটির সভাপতি মোঃ মনিরুজ্জামান মনির।

এই সময় তিনি বলেন, নিরাপদে ট্রেন চলাচলের লক্ষে দিনরাত গুরুত্বের সাথে অর্পিত দায়িত্ব পালন করেন তারা। লেভেল ক্রসিং এর নিরাপত্তা দিয়ে থাকেন এই গেইটকিপাররা। সাধারণ মানুষ নিরাপদে ট্রেনের  ভ্রমণ করতে পারে তারও সক্রিয় ভূমিকা পালন করছেন তারা।

তিনি আরও বলেন, বাংলাদেশ রেলওয়ের সকল সরকারী বিধি মোতাবেক নিয়োগ প্রক্রিয়ায় উত্তীর্ণ হয়ে ২০১৮সালে ১০৩৮+৮৫১ জল প্রকল্পের গেট কিপার পদের নিয়োগ প্রাপ্ত হয় তার দাবি জানান বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটির সভাপতি মোঃ মনিরুজ্জামান মনির।

  এছাড়াও মানববন্ধনে আসা বক্তারা ছয় দফা দাবী তুলে ধরেন, দাবীতে তারা বলেনঃ

১/চাকুরী স্থায়ীকরণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা।

২/গেটকিপার দের বিগত দুই থেকে তিন মাস ধরে বেতন দেওয়া হচ্ছে না। জরুরী ভিত্তিতে বেতনের ব্যবস্থা গ্রহণের দাবি করেন।
৩/দীর্ঘ চার বছর একই বেতনে চাকরি করছে। বর্তমানে  দ্রব্যমূল্যের সাথে সমন্বয়ক দের বেতন বৃদ্ধি করা।

৪/কর্মস্থলে নিরাপত্তা নিশ্চিত করা।
৫/গেইট সমূহের প্রয়োজনীয় সকল সরঞ্জাম ব্যবস্থা করা।

৬/গেইটকিপারদেন মানসম্পন্ন ইউনিফর্ম এর ব্যবস্থা গ্রহণ করা।

এ ছাড়াও বক্তারা আরও বলেন, এই দাবি যদি মানা হয় তাহলে কঠোর আন্দোলন করবে বলে হুঁশিয়ারি দিয়েছেন মানববন্ধনে আসা গেইট কিপাররা।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন, মাকসুদুল ইসলাম, কাওসার চৌধুরী, সুজন মিয়া, ফখরুল ইসলাম, কাদের মিয়া, জাহাঙ্গীর আলম, আরিফুল ইসলাম সহ সারা দেশ থেকে আসা গেইট কিপারবৃন্দ।

এরপর মানববন্ধন শেষে রেলওয়ে মন্ত্রণালয়ে একটি স্মারকলিপি প্রদান করেন বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চলের লেভেল ক্রসিং গেইট সমূহের পুনর্বাসন ও মান উন্নয়ন শীর্ষক প্রকল্পের অস্থায়ী গেইট কিপার বৃন্দের একটি দল।

একুশে সংবাদ /রাফি/বাবু