ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ৩০ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ছয় দফা দাবীতে বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের মানববন্ধন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০২:১৭ পিএম, ৯ সেপ্টেম্বর, ২০২১
ছয় দফা দাবীতে বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের মানববন্ধন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত মুক্তিযোদ্ধা কোটা পূর্নবহালসহ ছয় দফা দাবী আদায় ও মুক্তিযোদ্ধা কল্যানট্রাস্টের জমি বিক্রির প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ (০৯ সেপ্টেম্বর) এই মানববন্ধন এর আয়োজন করে বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড। এই সময় তারা ০৬ দফা দাবি ও মুক্তিযোদ্ধা কল্যানট্রাস্টের জমি বিক্রির প্রতিবাদে নানান সমালোচনা করেন। ছয় দফা দাবীতে বক্তারা বলেন:

০১. মুক্তিযোদ্ধা কল্যানট্রাস্টের সম্পত্তি কোন প্রকারে বিক্রি করা যাবে না। মুক্তিযোদ্ধা কল্যানট্রাস্টের সম্পত্তি দখল মুক্ত করে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরিত করে বীর পরিবারের কল্যানে ব্যয় করতে হবে।

০২. সকল সরকারি চাকুরীতে মুক্তিযোদ্ধা কোটা পূর্নবহাল ও বাস্তবায়ন করতে হবে পাশাপাশি যুদ্ধ অপরাধীর সন্তানরা যাতে কোন সরকারি চাকুরীতে যোগদান করতে না পারে সেই আইন পাশ করে তার বাস্তবায়ন করতে হবে।

০৩. জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতি এবং বীর পরিবারের সুরক্ষা আইন পাশ ও বাস্তবায়ন করতে হবে পাশাপাশি স্বাধীনতা বিরোধী ও অশুভ শক্তিকে চিরতরে নির্মূল করতে হবে।

০৪. মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনে শহীদ ও মৃত মুক্তিযোদ্ধা পরিবারের প্রতিনিধিকে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করতে হবে।

০৫. বাংলাদেশের পতাকা যতদিন থাকবে মুক্তিযোদ্ধা ভাতা ততদিন চালু রাখতে হবে।

০৬. বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের চিকিৎসা সেবা নিশ্চিতকল্পে মিরপুরে মুক্তিযোদ্ধা হাসপাতাল পুনরায় চালু করতে হবে পাশাপাশি যানবাহনে সকল বীর মুক্তিযোদ্ধাদের ১০০% এবং তাদের পরিবারের সদস্যদের ৫০% ভাড়া মওকুফ করার দাবী করেন বক্তারা।

এই সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির আহবায়ক মোঃ মিজানুর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব এফ এম তসলিম রেজা, মোঃ জাফরুল্লাহ নান্টু সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও মুক্তিযোদ্ধা সন্তানেরা।

একুশে সংবাদ/রাফি