ঢাকা শুক্রবার, ০৬ আগস্ট, ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

সাভারে করোনার দুঃসময়ে অসহায় মানুষের পাশে উপজেলা চেয়ারম্যান


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:০২ পিএম, ১৩ জুলাই, ২০২১
সাভারে করোনার দুঃসময়ে অসহায় মানুষের পাশে উপজেলা চেয়ারম্যান

সাভার পৌর এলাকায় বসবাসকারী কয়েকটি পরিবার করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে যখন বেশ কষ্টে দিনযাপন করছিলেন ঠিক সেই সময় নীরবে তাদের পাশে দাঁড়ান সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব। অসহায় ৯ টি পরিবারকে পৌঁছে দেন সেলাই মেশিন। 

এ ঘটনা শুধু ৯ টি পরিবারের বেলায়ই নয়, সাভারের দুস্থ মানুষের ক্ষেত্রেও এমনটি ঘটেছে। ঘাতক ব্যাধি করোনার আঘাতে মানুষ যখন অসহায় হয়ে পড়েছে ঠিক তখনই দুঃস্থ, অসহায়দের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তিনি।

অসহায় কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়,  কোন কাজ কর্ম না থাকায় স্ত্রী সন্তান নিয়ে খুব কষ্টে ছিলেন তারা। বিষয়টি জানতে পেরে মঞ্জুরুল আলম রাজীব  চুপিসারে বেশ কিছু টাকা ও খাদ্যসামগ্রী আমাদের ঘরে পৌঁছে দেন। তারা বলেন, আসলেই রাজীব ভাই একজন ভালো মানুষ এবং কর্মীবান্ধব নেতা।

বিলকিস আক্তার বলেন, শুধু করোনা ভাইরাস বলেই নয়। এর আগেও আমাদের খোঁজ খবর নিয়েছেন, সাহায্য সহযোগিতা করেছেন।

করোনায় কি করণীয় সেই উদ্যোগ বাস্তবায়ন করে ফের দেশের ক্রান্তিলগ্নে সাধারণ মানুষের আস্থা, বিশ্বাস জয় করে ভালোবাসার ধারাবাহিকতা বজায় রাখতে সক্ষম হয়েছেন তিনি। দল-মত নির্বিশেষে মানুষের আস্থা অর্জন করে অতীতের মতো করোনার এই ক্রান্তিকালেও ত্রাণ সহায়তা থেকে শুরু করে চিকিৎসা ব্যবস্থা করতে কোথাও বিন্দুমাত্র ছাড় দেননি তিনি। মঞ্জুরুল আলম রাজীব এর নেতৃত্বে এখন অবধি মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে হাজারো কর্মী। 

সম্প্রতি সাভারের ব্যাংকটাউন এলাকায় হঠাৎ প্রচণ্ড শ্বাসকষ্ট শুরু হয় বিলকিস আক্তার সাথীর। তাকে বাঁচাতে পাগলপ্রায় স্বামী। তিনি পরিচিতজনদের জানাতেই পেয়ে যান অক্সিজেন সেবার একটি হটলাইন নম্বর। ফোন করতেই ১০ থেকে ১৫ মিনিটের মধ্যে বাসার ছয় তলায় দুটি অক্সিজেন সিলিন্ডার নিয়ে হাজির মঞ্জুরুল আলম রাজীবের টিম। পরে হাসপাতালে পৌঁছে দিতেও সাহায্য করে তারা।

শ্বাসকষ্টে ভোগা বিলকিস আক্তার সাথীর স্বামী রিয়ান মাহমুদ বলেন, আমার স্ত্রী এখন ভালো আছেন। রাজীব ভাইকে ধন্যবাদ দেয়ার ভাষা আমার নাই। আর ধন্যবাদ দিয়ে ছোট করতেও চাই না। তাদের দেয়া অক্সিজেনের কারণে আজ আমার স্ত্রী প্রাণে বেঁচে ফিরেছে।

কর্মহীনদের খাদ্যের অভাব অতিমাত্রায় শুরু হলে সরকারি উদ্যোগের পাশাপাশি ব্যক্তিগত পর্যায়ে কর্মহীন ও বিশেষ করে মধ্যবিত্ত পরিবারের পাশে এগিয়ে আসেন তিনি। এলাকায় রাতের আঁধারে তার ব্যক্তিগত অর্থায়নে অসহায় অগণিত পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী উপহার হিসেবে পাঠানো হয়।  

এ ব্যপারে সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনীতির লক্ষ্য হচ্ছে মানুষ, মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে কাজ করা। সব মানবিক বিপর্যয়ে মানুষের পাশে দাঁড়ানো। যেকোনো দুর্যোগে আমরা দেশরত্নের নির্দেশনায় এভাবে মানুষের পাশে থাকতে চাই।

একুশে সংবাদ/তাশা