AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজ ঠাকরে থেকে শোয়েব! সোনালির প্রেমে অন্ধ হয়েছিলো বহু তারকা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:৫৯ পিএম, ১ মার্চ, ২০২১
রাজ ঠাকরে থেকে শোয়েব! সোনালির প্রেমে অন্ধ হয়েছিলো বহু তারকা

প্রাণঘাতী ক্যানসার থেকে বেঁচে ফিরেছেন নব্বই দশকের বলিউড ডিভা সোনালি বেন্দ্রে। দীর্ঘদিন নিউ ইয়র্কের হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। আপাতত সংসার নিয়েই ব্যস্ত অতীতের এই নায়িকা। রূপোলি পর্দায় প্রায় দেখাই যায় না তাকে।

কিন্তু নয়ের দশকে সোনালির রূপে মুগ্ধ ছিল প্রায় গোটা বলিউড। তার অনুরাগীর সংখ্যাও ছিল অসংখ্য। একাধিক তারকা তার প্রেমে পাগল হয়ে তাকে বিয়ে পর্যন্ত করতে চেয়েছিলেন!

২০০২ সালে সেই সব প্রেমিকের মনে আঘাত দিয়ে দীর্ঘ দিনের বন্ধু গোল্ডি বহেলকে বিয়ে করেন সোনালি। গোল্ডি পরিচালক এবং প্রযোজকও। তাদের এক সন্তান রয়েছে। সোনালির প্রথম ছবি থেকেই তার প্রেমে পড়েছিলেন রাজ ঠাকরে। সোনালির সৌন্দর্য তাকে বারবারই মুগ্ধ করত।

সোনালির সঙ্গে পরিচয়ের আগে থেকেই বিবাহিত ছিলেন রাজ। তিনি প্রথম স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদ করে সোনালিকে বিয়ে করতেও চেয়েছিলেন। কিন্তু তার ভালবাসার পথে বাধা হয়ে দাঁড়ান কাকা বাল ঠাকরে। দল কালিমালিপ্ত হবে এমন কোনও কাজ যেন না করেন, সে কথা রাজকে সাফ জানিয়েছিলেন তিনি।

সোনালি এবং সুনীল শেট্টি ছিলেন সে সময়ের জনপ্রিয় জুটি। একাধিক ছবিতে অভিনয় করেছেন তারা। আর অভিনয়ের সুবাদেই তারা একে অপরের ঘনিষ্ঠ হয়ে গিয়েছিলেন। সোনালি এবং সুনীল দু’জনেই একে অপরকে বিয়ে করতে চেয়েছিলেন। তবে তাদের একে অপরের প্রতি ভালবাসা হৃদয়েই গোপন করে রাখতে হয়েছিল।

কারণ সোনালি জানতে পেরেছিলেন যে সুনীলও বিবাহিত। ছেলেবেলার বান্ধবীর সঙ্গেই সংসার পেতেছিলেন সুনীল। সোনালি চাননি সেই সাজানো সংসার শুধুমাত্র তার কারণে ভেঙে যাক।

এর পর যার সঙ্গে সোনালির নাম জড়িয়েছিল তিনি অভিনয় জগতের কেউ নন। তিনি হলেন প্রাক্তন পাক ক্রিকেটার শোয়েব আখতার। শোয়েবও নাকি সোনালির প্রেমে পাগল হয়ে উঠেছিলেন। সোনালির ছবি নাকি পার্সে নিয়েও ঘুরতেন তিনি। তবে শোয়েবের প্রেম ছিল একতরফা। তাকে নিয়ে সোনালির কোনও কৌতূহল ছিল না।

এরপর ভারত-পাকিস্তানের এক ম্যাচে সোনালির সঙ্গে দেখা হয়েছিল শোয়েবের। কিন্তু নিজের ভালবাসার কথা সোনালিকে সরাসরি জানাতে পারেননি রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। ফলে তাদের সম্পর্ক আর এগোয়নি।

ছোট থেকেই অভিনেত্রী হতে চেয়েছিলেন সোনালি। মাত্র ১৯ বছর বয়সে চিত্রপরিচালক কে রবিশঙ্করের নজরে আসেন তিনি। ১৯৯৪ সালে মুক্তি পায় ‘আগ’। সেখানে গোবিন্দ ও শিল্পা শেট্টির সঙ্গে অভিনয় করেন সোনালি। এই ছবিই তাকে এনে দেয় সেরা নতুন মুখের পুরস্কার। এর পর একাধিক বলিউডি ও দক্ষিণী ছবির সুযোগ পেতে থাকেন।

নব্বই দশকে সোনালি বেন্দ্রে মানেই ছিল এক আলাদা আবেদন। ‘নরাজ’, ‘জখম’, ‘অঙ্গারে’ এ সব ছবি চলেছিল মূলত তাঁর নামেই। অভিনয় দক্ষতার পাশাপাশি এক সহজাত এবং নয়নাভিরাম সৌন্দর্যের অধিকারী ছিলেন তিনি।

একুশেসংবাদ/অমৃ

Link copied!