AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পুলিশ কর্মকর্তার মৃত্যুর ঘটনায় আদাবর থানায় মামলা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:৪৯ এএম, ১০ নভেম্বর, ২০২০
পুলিশ কর্মকর্তার মৃত্যুর ঘটনায় আদাবর থানায় মামলা

রাজধানীর আদাবরে ‘মাইন্ড এইড’ নামে একটি মানসিক রোগ নিরাময় কেন্দ্র হাসপাতালে ‌কর্মচারীদের পিটুনিতে বরিশাল মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের সহকারী কমিশনার (এএসপি) আনিসুল করিমের মৃত্যুর ঘটনায় হত্যা মামলা করা হয়েছে।

মঙ্গলবার (১০ নভেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর আদাবর থানায় মামলাটি করা হয়। আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুজ্জামান জানান, পুলিশ বাদী হয়ে হত্যা মামলাটি করে।

এ ঘটনায় গত রাতে প্রথমে ৬ জনকে আটক করে পুলিশ। পরে আরও একজনকে আটক করা হয়। এর আগে সোমবার মাইন্ড এইড হাসপাতালে কর্মচারীদের পিটুনিতে আনিসুলের মৃত্যুর অভিযোগ ওঠে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অণুপ্রাণবিজ্ঞান বিভাগের ৩৩তম ব্যাচের ছাত্র আনিসুল করিম ৩১ বিসিএসে পুলিশ কর্মকর্তা হিসেবে নিয়োগ পান। এক সন্তানের জনক আনিসুলের বাড়ি গাজীপুরে।

পরিবারের সদস্যরা বলছেন, মানসিক সমস্যার কারণে সোমবার হাসপাতালটিতে ভর্তি করার পরপরই কর্মচারীরা তাকে পিটিয়ে হত্যা করেন।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, উচ্ছৃঙ্খল আচরণ করায় কর্মচারীরা তাকে শান্ত করার চেষ্টা করছিলেন।
আনিসুলের ভাই রেজাউল করিম বলেন, ‘পারিবারিক ঝামেলার কারণে আনিসুল মানসিক সমস্যায় ভুগছিলেন।’

তিনি বলেন, ‘সোমবার বেলা সাড়ে ১১টার দিকে তারা মাইন্ড এইড হাসপাতালে যান। কাউন্টারে ভর্তি ফরম পূরণের সময় কয়েকজন কর্মচারী তার ভাইকে দোতলায় নিয়ে যান। কিছু সময় পরই জানানো হয়, আনিসুল অজ্ঞান হয়ে পড়ে আছেন। এরপর তারা তাকে দ্রুত হৃদরোগ ইনস্টিটিউটে নিয়ে যান। সেখানে চিকিৎসক জানান তিনি মৃত।’

সিসিটিভির ফুটেজে দেখা যায়, ‘দুপুর ১২টার দিকে হাসপাতালের কয়েকজন কর্মচারী আনিসুলকে জোর করে এক কক্ষে ঢোকাচ্ছেন। সেখানে ছয়জন তাকে মাটিতে ফেলে চেপে ধরেছেন। আরও দুই জন তার পা চেপে ধরেছেন এবং মাথার দিকে থাকা দুই জন কনুই দিয়ে তাকে আঘাত করছেন।’

হাসপাতালের ব্যবস্থাপক আরিফ মাহমুদ তখন তাদের পাশেই দাঁড়িয়ে ছিলেন। এসময় একটি কাপড় দিয়ে আনিসুলের দুই হাত বাঁধা হয়। চার মিনিট পর আনিসুলকে যখন উপুড় করা হয়, তখন তার কোনও সাড়া-শব্দ ছিল না। একজন কর্মচারী তার মুখে পানি ছিটালেও সাড়া দিচ্ছেন না আনিসুল।

রেজাউল করিম বলেন, ‘উচ্চ রক্তচাপ ও হৃদরোগে ভুগছিলেন আনিসুল। কিন্তু সেগুলো গুরুতর নয়। হাসপাতালে পিটুনিতেই তার মৃত্যু হয়েছে।’

একুশে সংবাদ/ব্রে./এআরএম

Link copied!