ঢাকা বুধবার, ২৫ নভেম্বর, ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

সরকারের আশ্বাসে কমতে শুরু করেছে আলুর দাম


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ২৩, ২০২০, ১০:৪৮ পিএম
সরকারের আশ্বাসে কমতে শুরু করেছে আলুর দাম

সরকারের আশ্বাসে সারাদেশে আলুর দাম কমতে শুরু করেছে। শুক্রবার (২৩ অক্টোবর) রাজধানীর পাইকারি বাজারে আলুর দাম কেজিতে ৮ থেকে ১০ টাকা কমে এখন বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকায়। তবে খুচরা বাজারে আলু বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকায়। ব্যবসায়ীরা বলছেন, ধীরে ধীরে আলুর দাম আরও কমে আসবে।

সরকারি বিপণন সংস্থা টিসিবি’র তথ্য বলছে, গত চার দিনের ব্যবধানে আলুর দাম কমেছে ৯. ৫৭ শতাংশ। শুধু আলুই নয়, আমদানি করা পেঁয়াজের দামও কমেছে। চীন, পাকিস্তান ও মিয়ানমার থেকে আমদানি করা প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬৫-৭৫ টাকা। টিসিবি’র  হিসাবে, ২৪ ঘণ্টার ব্যবধানে আমদানি করা পেঁয়াজের দাম কমেছে ৯.৬৮ শতাংশ। এছাড়াও দাম কমার তালিকায় রয়েছে চাল, ডাল, মুরগি ও জিরা।

রাজধানীর কারওয়ান বাজারে আসা বেসরকারি ব্যাংক কর্মকর্তা তানভীরুল কবির বলেন, বর্তমান সময়ে ৪৫ টাকায় এক কেজি আলু পাওয়া অনেকটাই ভাগ্যের ব্যাপার ছিল। আমি মনে করেছি বৃষ্টির অজুহাতে সবজির দাম আরো বাড়বে। কিন্তু অবাক করা বিষয়, এই বৃষ্টির মধ্যে সবজির দাম নতুন করে না বেড়ে বরং কমছে।

আলুর দাম কমা প্রসঙ্গে জানতে চাইলে কাওরান বাজারের খুচরা ব্যবসায়ী রকি বলেন, এইভাবে বাজার মনিটরিং ঠিক থাকলে মাস খানেকের মধ্যে আলু ৩৫ টাকায় নেমে আসতে পারে। আজ আলু প্রতিকেজি বিক্রি হচ্ছে ৩৫ টাকা। এছাড়া মান অনুযায়ী ৩০ থেকে ৩৫ টাকায়ও বিক্রি হচ্ছে।

একুশে সংবাদ/ডেবা/এআরএম