AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভালোবাসায় কেন শুধু ‍‍`লাল‍‍` গোলাপই দেওয়া হয়? জেনে নিন এর কারণ!


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৩:১০ পিএম, ২৮ জানুয়ারি, ২০২৩
ভালোবাসায় কেন শুধু ‍‍`লাল‍‍` গোলাপই দেওয়া হয়? জেনে নিন এর কারণ!

আসছে ফেব্রুয়ারি মাস। আর এই মাস মানেই প্রেমদিবস, ভ্যালেন্টাইন্স ডে নিয়ে প্রেমিক প্রেমিকাদের উন্মাদনা। ভালোবাসার মানুষকে নিয়ে একটু বিশেষভাবে এই বিশেষ দিন উদযাপন করতে কে না চান। আর এই প্রেম উদযাপনে দারুণ সঙ্গত দেয় গোলাপ। বিশেষ করে লাল গোলাপ প্রেম প্রকাশে দুর্দান্তভাবে উপস্থিত থাকে।

 

১৪ ফেব্রুয়ারি, মানুষ তাদের প্রিয়জনের কাছে তাদের ভালবাসা প্রকাশ করে। এই সময়, তিনি অবশ্যই সামনের ব্যক্তিকে একটি বা অন্য উপহার দেন। প্রত্যেকেই তাদের নিজস্ব স্টাইলে তাদের ভালবাসা প্রকাশ করে, তবে বেশিরভাগ প্রেমিক প্রেম প্রকাশ করার সময় একে অপরকে লাল গোলাপ দেন।

 

প্রেমের প্রস্তাবের সময় লাল গোলাপের অনেক অর্থ রয়েছে। যেসব দম্পতি তাদের কথা প্রকাশ করতে অক্ষম তাদের জন্য লাল গোলাপকে খুবই বিশেষ মনে করা হয়, তারা এই লাল গোলাপ ব্যবহার করেন।

 

লাল গোলাপ কী অর্থ বহন করে- ভালোবাসা প্রকাশে লাল গোলাপ দেওয়ার প্রথা কয়েকশ বছরের পুরনো। গ্রীক ভাষায়, লাল গোলাপ আফ্রোডাইটের সঙ্গে যুক্ত। আজকের এই প্রতিবেদনে এই লাল গোলাপের আসল অর্থ খোঁজার চেষ্টা করতে চলেছি আমরা।

 

রোমান এবং গ্রীক ভাষায় অ্যাফ্রোডাইটকে প্রেম এবং সৌন্দর্যের দেবতা হিসাবে বিবেচনা করা হয়। কিছু রোমান তাকে উর্বরতার দেবতাও মনে করে। বিশ্বাস করা হয় গোলাপ দিলে প্রেমের বন্ধন বাড়ে।

 

বাস্তু বিশেষজ্ঞদের মতে লাল গোলাপ সবসময় আবেগের সঙ্গে জড়িত এবং লাল গোলাপের সামনে আপনার অন্তরের ভালোবাসা ব্যক্ত করুন তাতে সম্পর্ক সুন্দর হবে আরও। শুধু প্রথমবারই নয়, বারবার সঙ্গীকে লাল গোলাপ উপহার দেওয়া ভাল। সম্পর্ক আরও মজবুত হয় বলেও মনে করেন বাস্তু বিশেষজ্ঞরা।

 

লাল গোলাপ গভীর অনুভূতি প্রকাশের সেরা মাধ্যম। এছাড়াও, লাল গোলাপ নির্দোষতা, পবিত্রতা এবং ভালবাসার প্রতীক হিসাবে বিবেচিত হয়।

 

কেউ কেউ বিশ্বাস করেন যে স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যে প্রেম যখন কমতে শুরু করে, তখন তাদের একে অপরকে লাল গোলাপ দেওয়া উচিত। এর মাধ্যমে তাদের প্রেম ও রোমান্স দুটোই ফিরে আসে।

 

একুশে সংবাদ.কম/নি.আ.জা/জাহাঙ্গীর

Link copied!