AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জামিন পেলেন বিএনপি নেতা সালাম-এ্যানি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:২৬ পিএম, ১৬ জানুয়ারি, ২০২৩
জামিন পেলেন বিএনপি নেতা সালাম-এ্যানি

ঢাকার নয়াপল্টনে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনার মামলায় দলটির চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম ও প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানির ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

 

সোমবার (১৬ জানুয়ারি) তাদের জামিন আদেশ দেন হাইকোর্টের বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি মো. শাহেদ নূরউদ্দিনের বেঞ্চ।

 

তাদের কারামুক্তিতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

 

একই সঙ্গে আসামিদের কেন স্থায়ী জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন উচ্চ আদালত। আগামী চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

 

আদালতে বিএনপি নেতাদের পক্ষে জামিন আবেদনের শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন। তার সাথে ছিলেন আইনজীবী জহিরুল ইসলাম সুমন, আইনজীবী মো. আক্তারুজ্জামান ও এজাজ কবীর।

 

এ বিষয়ে আইনজীবী অ্যাডভোকেট জহিরুল ইসলাম সুমন বলেন, আবদুস সালাম ও শহীদ উদ্দীন চৌধুরী এ্যানিকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। সুনির্দিষ্ট অভিযোগ এবং অন্য কোনো মামলায় গ্রেপ্তারি পরোয়ানা না থাকায় তাদের কারমুক্তিতে আর কোনো বাধা নেই।

 

উল্লেখ্য, গত ৭ ডিসেম্বর বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়। এতে একজন নিহত ও ২০ জন আহত হয়েছেন। পরদিন (৮ নভেম্বর) পল্টন মডেল থানায় পুলিশের ওপর হামলার অভিযোগে এবং বিস্ফোরক আইনে দুই হাজার জনকে আসামি করে মামলা করে পুলিশ।

 

পরে এ মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম এবং খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী শিমুল বিশ্বাসসহ ৪৩৪ জনকে গ্রেপ্তার দেখানো হয়। সেই থেকে বিএনপির এসব নেতাকর্মী কারাগারে রয়েছেন।

 

একুশে সংবাদ.কম/স.ম .প্র/জাহাঙ্গীর

Link copied!