AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফ্লোরিডায় ভুল করে বিমান কর্মকর্তাকে পুলিশের হত্যা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৫:০৯ পিএম, ৯ মে, ২০২৪
ফ্লোরিডায় ভুল করে বিমান কর্মকর্তাকে পুলিশের হত্যা

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে মার্কিন বিমানবাহিনীর এক কৃষ্ণাঙ্গ কর্মকর্তাকে হত্যা করেছে পুলিশ। বুধবার (৮ মে) নিহত ওই কর্মকর্তার পরিবারের একজন আইনজীবী এ খবর নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার (৯ মে) এপির এক প্রতিবেদনে বলা হয়েছে, ফ্লোরিডার একটি  অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সে এ ঘটনা ঘটেছে।

পুলিশ একটি নম্বর থেকে ফোন পেয়ে ওই অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সে যায়। কিন্তু ভুলে পুলিশ ওই কৃষ্ণাঙ্গ কর্মকর্তার ইউনিটে ঢুকে পড়ে। ওই বিমান কর্মকর্তার হাতে একটি বন্দুক দেখতে পেয়েই তাকে নির্মমভাবে গুলি করে হত্যা করে পুলিশ। ওই সময় তিনি বাড়িতে একা অবস্থান করছিলেন। 
তিনি বিমানবাহিনীর একজন জ্যেষ্ঠ কর্মকর্তা, তার নাম রজার ফোর্টসন (২৩)।

তিনি হার্লবার্ট ফিল্ডের স্পেশাল অপারেশনস উইংয়ে কর্মরত ছিলেন। গত ৩ মে তাকে গুলি করে হত্যা করা হয়। এসময় তিনি ফোর্ট ওয়ালটন বিচে তার বিমানঘাঁটির বাইরে ওই অ্যাপার্টমেন্টে ছিলেন।

এক বিবৃতিতে নাগরিক অধিকার বিষয়ক আইনজীবী বেন ক্রাম্প বলেছেন, মার্কিন পুলিশ যখন ফোর্টসনকে হত্যা করে তখন তিনি এক নারীর সঙ্গে ভিডিওকলে কথা বলছিলেন। ক্রাম্পের মতে, সেই নারী জানান, ফোর্টসন তার অ্যাপার্টমেন্টে একাই ছিলেন। তখন তিনি দরজায় ধাক্কার শব্দ শুনতে পান। তিনি জিজ্ঞাসা করলেন কে? কিন্তু কোনো উত্তর পাননি। কয়েক মিনিট পরেই ফোর্টসন জোরে জোরে দরজায় ধাক্কার আওয়াজ শুনতে পান। এমনকি দরজায় পিপহোলে তাকিয়েও কাউকে দেখতে পাননি। তবে ক্রাম্প ওই নারীকে চেনেন না বলে জানান।

ওই নারী আরো বলেন, ফোর্টসন উদ্বিগ্ন ছিলেন এবং তিনি বন্দুক নিয়ে দেখতে গিয়েছিলেন। ফোর্টসন আইনত ওই বন্দুকের মালিক ছিলেন বলে জানান আইনজীবী। গুলিবিদ্ধ হওয়ার পর ফোর্টসনকে মাটিতে লুটিয়ে পড়তে দেখেন ওই নারী। তিনি বলেন, আমি শ্বাস নিতে পারছি না। মার্কিন কর্মকর্তারা জানান, ফোর্টসন একটি হাসপাতালে মারা যান। অভিযুক্ত পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে বলে জানানো হয় প্রতিবেদনে।

 

একুশে সংবাদ/কা.ক/সা.আ

Link copied!