AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গাজার উত্তরাঞ্চলে হামলা জোরদার করলো ইহুদিরা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৭:২৭ পিএম, ২৩ এপ্রিল, ২০২৪
গাজার উত্তরাঞ্চলে হামলা জোরদার করলো ইহুদিরা

উত্তর গাজায় হামলা জোরদার করেছে ইসরায়েলি সামরিক বাহিনী। কয়েক সপ্তাহের মধ্যে সেখানে সবচেয়ে ভারী গোলাবর্ষণের ঘটনা ঘটেছে। এ নিয়ে বাসিন্দাদের মধ্যে দেখা দিয়েছে আতঙ্ক। মঙ্গলবার (২৩ এপ্রিল) এই তথ্য জানিয়েছেন অঞ্চলটির বাসিন্দারা। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে।

তথ্যমতে, গাজা উপত্যকার উত্তর প্রান্তের বেইত হ্যানউনের পূর্বদিকে ইসরায়েলি সেনা ট্যাংকগুলো নতুন করে হামলা শুরু করেছে। তবে সেগুলো এখনও শহরের ভেতরে প্রবেশ করতে পারেনি। ট্যাংকের ছোড়া কয়েকটি গুলি বিদ্যালয়ে আঘাত হেনেছে। সেখানে গাজার বাস্তুচ্যুত বাসিন্দারা আশ্রয় নিচ্ছিলেন।

ইহুদি হলিডে পাসওভার উপলক্ষে ইসরায়েলে সরকারি অফিস এবং ব্যবসায় প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখা ছিল। এর মধ্যে সোমবার শেষরাতে সেখানে রকেট হামলার সতর্কতা জারি করে ইসরায়েল। একইসঙ্গে বন্ধ রাখা হয় দক্ষিণ সীমান্ত শহরগুলো। তবে এই হামলায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ ইসরায়েলি সীমান্ত পেরিয়ে উত্তর গাজায় ঘন কালো ধোঁয়া উঠতে দেখা গেছে। বেইত হ্যানউন এবং জাবালিয়ার পূর্বদিকে গোলাগুলির তীব্রতা ছিল। মঙ্গলবার সকালে গাজা শহরের অন্যতম পুরনো শহরতলি জেইতুনেও হামলা অব্যাহত ছিল। কয়েক সেকেন্ডের মধ্যে সেখানকার প্রধান সড়ক বরাবর অন্তত ১০টি হামলার ঘটনা ঘটেছে।

৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালিয়েছিল ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস। ওই হামলায় এক হাজার ২০০ মানুষ নিহত হন। এসময় প্রায় ২৫০ জনকে জিম্মি করে নিয়ে যায় প্রতিরোধ যোদ্ধারা।

একুশে সংবাদ/বি. নি./ এসএডি

 

 

Link copied!