AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইরানে ইসরায়েলের হামলায় যুক্তরাষ্ট্র জড়িত না: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৭:২৭ পিএম, ১৯ এপ্রিল, ২০২৪
ইরানে ইসরায়েলের হামলায় যুক্তরাষ্ট্র জড়িত না: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

ইরানের ইসরায়েলের পাল্টা হামলার সঙ্গে যুক্তরাষ্ট্রের কোনো সংশ্লিষ্টতা ছিল না বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন।

শুক্রবার (১৯ এপ্রিল) ইরানের ইসরায়েলের হামলার পরই ওয়াশিংটন এ মন্তব্য করে।  

ব্লিঙ্কেন বলেন, আমাদের দৃষ্টি যেখানে, জি-৭ জোটভূক্ত দেশগুলোর দৃষ্টিও সেখানে। আমরা সবাই দুই দেশর মধ্যে উত্তেজনা নিরসনে কাজ করছি।

এক জ্যেষ্ঠ মার্কিন কর্মকর্তা সিএনএনকে বলেন, গতকাল বৃহস্পতিবার ইসরায়েল যুক্তরাষ্ট্রকে বলেছিল তারা কয়েক দিনের মধ্যে ইরানে প্রতিশোধমূলক হামলা চালাবে। ওই কর্মকর্তা আরও বলেন, ‘আমরা এ হামলাকে সমর্থন জানাইনি।’

এর আগে গত ১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের কনস্যুলেটে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল ইসরায়েল। এই হামলাই ইরানের ৭ কর্মকর্তা নিহত হয়। এরই বদলা হিসেবে ইরান গত শনিবার রাতভর ইসরায়েলে শত শত ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালায়। এরপরই এ হামলার পাল্টা জবাব দেওয়ার হুঁশিয়ারি দেয় ইসরায়েল। আজ শুক্রবার ভোরে ইরানে ইসরায়েলি হামলার খবর পাওয়া গেছে।

ইরানের রাষ্ট্রীয় প্রচারমাধ্যমের খবরে বলা হয়, মধ্যাঞ্চলীয় শহর ইসপাহানে বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এরপর ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, দেশটির কয়েকটি শহরে আকাশ প্রতিরক্ষাব্যবস্থা সক্রিয় করা হয়েছে।

 

একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা   
 

Link copied!