AB Bank
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতের হুঁশিয়ারির জবাবে যা বলল পাকিস্তান


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৭:৩০ পিএম, ৬ এপ্রিল, ২০২৪
ভারতের হুঁশিয়ারির জবাবে যা বলল পাকিস্তান

ভারতে কেউ সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর চেষ্টার পর পাকিস্তানে পালালে দেশটিতে ঢুকে সন্ত্রাসীদের হত্যার হুঁশিয়ারি দিয়েছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। শুক্রবার এই মন্তব্য করেন তিনি। এর একদিন যেতে না যেতেই আজ শনিবার এর কঠোর প্রতিবাদ জানাল পাকিস্তান।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলছে, ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের এই মন্তব্য উত্তেজনাপূর্ণ এবং দূরদৃষ্টিসম্পন্ন। এই মন্তব্যের মাধ্যমে দুই দেশের মধ্যে কেবল সংঘাতের আশঙ্কাই বাড়বে। পাকিস্তান সর্বদা এই এলাকায় শান্তি প্রতিষ্ঠা করতে চেয়েছে। পাকিস্তান নিজেদের প্রতিরক্ষায় যথেষ্ট শক্তিশালী, ইতিহাস সে কথাই বলে।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে বলছে, এর আগে শুক্রবার ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেন, ভারতে কেউ সন্ত্রাসী কর্মকাণ্ড চালালে তাকে প্রতিহত করা হবে। এমনকি ওই ব্যক্তি পাকিস্তানে পালালেও দেশটিতে ঢুকে হত্যা করা হবে।

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেন, ‘ভারত কখনো কোনো দেশে হামলা করে না। এমনকি কোনো দেশে হামলা করার অভিপ্রায়ও ভারতের নেই। ভারত কোনো এলাকা দখলের চেষ্টা করছে না। তবে, ভারতের শান্তির পথে কেউ বাধা হয়ে দাঁড়ালে ছেড়ে দেওয়া হবে না।’

সম্প্রতি ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়, ২০২০ সাল থেকে ভারত সরকার পাকিস্তানে ঢুকে প্রায় ২০ জনকে হত্যা করেছে। তবে রয়টার্সের পক্ষ থেকে ওই প্রতিবেদন সম্পর্কে জানতে চাওয়া হলে তাতে সাড়া দেয়নি ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়।

২০১৯ সালে কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর একটি গাড়ির বহরে বোমা হামলার পর দুই দেশের সম্পর্ক তলানিতে ঠেকেছে। হামলায় পাকিস্তানভিত্তিক সন্ত্রাসীদের জড়িত থাকার প্রমাণ পাওয়ার দাবি ভারতের। এর জবাবে পাকিস্তান জঙ্গিদের ঘাঁটি লক্ষ্য করে বিমান হামলা চালায় ভারত।

 

একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা

 

Link copied!