AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ছিনতাই হওয়া জাহাজের সব নাবিককে উদ্ধার করলো ভারতীয় কমান্ডোরা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:২৬ এএম, ৬ জানুয়ারি, ২০২৪
ছিনতাই হওয়া জাহাজের সব নাবিককে উদ্ধার করলো ভারতীয় কমান্ডোরা

সোমালিয়ার উপকূলের কাছে ছিনতাই হওয়া পণ্যবাহী জাহাজ ‘এমভি লিলা নরফোক’-এ থাকা ১৫ ভারতীয়সহ ২১ জন নাবিকের সবাইকে উদ্ধার করেছে ভারতীয় নৌবাহিনীর কমান্ডোরা।

কর্মকর্তারা জানিয়েছেন, বর্তমানে তারা সুস্থ ও নিরাপদে আছেন। ভারতীয় নৌবাহিনীর মুখপাত্র কমান্ডার বিবেক মাধওয়াল বলেছেন, জাহাজটিতে থাকা ১৫ ভারতীয়সহ ২১ জন ক্রুকে সেখান থেকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।

শুক্রবার রাতে এক প্রতিবেদনে এনডিটিভি জানায়, নৌবাহিনী একটি যুদ্ধজাহাজ, সামুদ্রিক টহল বিমান, হেলিকপ্টার এবং পি-৮১ ও দূরপাল্লার উড়োজাহাজ এবং প্রিডেটর এমকিউ৯বি ড্রোন মোতায়েন করা হয়। তবে দেশটির নৌবাহিনী এক বিবৃতিতে নিশ্চিত করেছে, অভিযানে অংশ নেয়া কমান্ডোরা জাহাজে হাইজ্যাকারদের খুঁজে পায়নি।

সামরিক কর্মকর্তারা জানিয়েছেন, এদিন নৌবাহিনীর সদর দপ্তর থেকে পুরো উদ্ধার অভিযানটি পর্যবেক্ষণ করা হয়।

জাহাজটির দুবাই-ভিত্তিক মালিক লিলা গ্লোবালের প্রধান নির্বাহী স্টিভ কুনজার নাবিকদের উদ্ধারের জন্য ভারতীয় নৌবাহিনীকে ধন্যবাদ জানিয়েছেন।

এক বিবৃতিতে তিনি বলেন,‍‍`আমরা আমাদের ক্রুদের পেশাদারিত্বকে ধন্যবাদ জানাতে চাই যারা, কঠিন পরিস্থিতিতে নাবিকদের নিরাপদে আনতে দায়িত্বশীলভাবে প্রতিক্রিয়া দেখিয়েছে।

ভারতীয় নাবিকসহ জাহাজটি ছিনতাইয়ের খবর প্রথম প্রকাশ করে যুক্তরাজ্যের সমুদ্র নিরাপত্তাবিষয়ক সংস্থা ইউকে মেরিটাইম ট্রেড অপারেশনস (ইউকেএমটিও)। পরে সেদিকে এগিয়ে যায় ভারতীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজ আইএনএস চেন্নাই। এর আগে কার্গো জাহাজটি ইউনাইটেড কিংডম মেরিটাইম ট্রেড অপারেশনস পোর্টালে একটি বার্তা পাঠিয়ে জানায়, পাঁচ থেকে ছয়জন অজ্ঞাত সশস্ত্র ব্যক্তি জাহাজে উঠে তার নিয়ন্ত্রণ নিয়েছে।

একুশে সংবাদ/এসআর

Link copied!