AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নতুন বছরের শুরুতেই পাল্টাপাল্টি হামলা রাশিয়া ও ইউক্রেনের


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:৪০ এএম, ১ জানুয়ারি, ২০২৪
নতুন বছরের শুরুতেই পাল্টাপাল্টি হামলা রাশিয়া ও ইউক্রেনের

নতুন বছরের শুরুতেই পাল্টাপাল্টি হামলা চালিয়েছে রাশিয়া ও ইউক্রেন। হামলায় দুই দেশের মোট পাঁচজন নিহত হয়েছেন। এরমধ্যে ইউক্রেনের হামলায় চারজন এবং রাশিয়ার হামলায় প্রাণ হারিয়েছেন একজন। পাল্টাপাল্টি এ হামলায় অনেকেই আহত হয়েছেন। খবর রয়টার্সের

নতুন বছরের প্রথম দিনে দোনেৎস্ক শহরে ইউক্রেনের গোলাবর্ষণে চারজন নিহত হয়েছেন বলে ইউক্রেনের পূর্বাঞ্চলে অবস্থিত এই শহরটির রাশিয়া নিযুক্ত একজন কর্মকর্তা জানিয়েছেন। এছাড়া আহত হয়েছে ১৪ জন।

অন্যদিকে, ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় বন্দরনগরী ওডেসাতে রাশিয়ার ড্রোন হামলায় একজন নিহত হয়েছেন। এ অঞ্চলের গভর্নর ওলেহ কিপার টেলিগ্রামে বলেন, ইউক্রেনের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ড্রোন হামলা প্রতিহত করতে সক্রিয় ছিল, তবে ড্রোনের ধ্বংসাবশেষ শহরের বিভিন্ন অংশে আবাসিক ভবনগুলোতে আছড়ে পড়ার পর অগ্নিকাণ্ডের সৃষ্টি হয়। এতে বেশ কয়েকজন আহত হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ওডেসার মেয়র হেনাদি ট্রুখানভের পোস্ট করা ভিডিওতে তাকে ভাঙা জানালাসহ ক্ষতিগ্রস্ত একটি অ্যাপার্টমেন্ট পরিদর্শন করতে দেখা গেছে। এছাড়াও মাইকোলাইভ এবং ডিনিপ্রো অঞ্চলকে লক্ষ্য করে রাশিয়া বিমান হামলাও চালিয়েছে বলে জানিয়েছে ইউক্রেনের বিমান বাহিনী।

একুশে সংবাদ/এসআর

Link copied!