AB Bank
ঢাকা সোমবার, ০৪ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হামাস যোদ্ধাদের ‌প্রশংসা করে যা বললেন মুক্তি প্রাপ্ত ইসরায়েলি নারী


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৮:০১ পিএম, ২৪ অক্টোবর, ২০২৩
হামাস যোদ্ধাদের ‌প্রশংসা করে যা বললেন মুক্তি প্রাপ্ত ইসরায়েলি নারী

কাতার ও মিসরের মধ্যস্থতায় সোমবার (২৩ অক্টোবর) দুই ইসরায়েলি নারীকে দুই সপ্তাহ বন্দি থাকার পর ছেড়ে দিয়েছে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস। তাদের একজন ৮৫ বছর বয়সী ইউচেভড লিফশিচজ। গাজা উপত্যকা থেকে থেকে মুক্তির পর ওই নারীকে ইসরায়েলের রাজধানী তেল আবিবের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

মঙ্গলবার (২৪ অক্টোবর) সেখানে বিভিন্ন গণমাধ্যমের সঙ্গে  হামাসের হাতে আটক, সেখানে অবস্থান ও মুক্তির বিষয়ে কথা বলেছেন লিফশিচজ। এসময় তিনি বিবিসিকে দেয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, নিজ এলাকা থেকে একটি মোটরসাইকেলে করে হামাসের যোদ্ধারা তাকে একটি গেটের মধ্য দিয়ে গাজায় নিয়ে যায়। মোটরসাইকেলে করে যাওয়ার কারণে তিনি আঘাতপ্রাপ্ত হন এবং ওই সময় তাঁর শ্বাস-প্রশ্বাসে সমস্যা হচ্ছিল।

৮৫ বছর বয়সী ওই নারী বলেন, গাজায় নেয়ার পর তাকে অন্য জিম্মিদের সঙ্গে একটি টানেলের ভেতরে রাখা হয়। সেখানে প্রতি পাঁচজন জিম্মির দেখাশোনার জন্য একজন করে হামাস সৈন্য ছিল। টানেলের ভেতর সাদা পনির ও শসা খেতে দেয়া হয়েছিল।

লিফশিচজের কন্যা শ্যারন জানান, হামাস সেনারাও একই খাবার খেতেন।

লিফশিচজ আরও বলেন, হামাস সেনারা নারী স্বাস্থ্যসহ জিম্মিদের সব ধরনের সেবা দিয়েছে। বেশির ভাগ জিম্মির সঙ্গে তারা ভালো আচরণ করেছে। তাদের থাকার জায়গা খুবই পরিষ্কার-পরিচ্ছন্ন ছিল। আহত জিম্মিদের চিকিৎসা নিশ্চিত করতে প্যারামেডিক দেখতে আসতেন ও তাদের প্রয়োজনীয় ওষুধপত্র দিতেন।

এ সংক্রান্ত খবর : আরো ২ জিম্মিকে মুক্তি দিলো হামাস

একুশে সংবাদ/এসআর

Link copied!