AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্বামীর সঙ্গে বিচ্ছেদ: ঢাক-ঢোল বাজিয়ে মেয়েকে বাড়ি আনলেন বাবা (ভিডিও)


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৪:৫৭ পিএম, ২২ অক্টোবর, ২০২৩
স্বামীর সঙ্গে বিচ্ছেদ: ঢাক-ঢোল বাজিয়ে মেয়েকে বাড়ি আনলেন বাবা (ভিডিও)

স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর ঢাক-ঢোল বাজিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা করে মেয়েকে বাড়ি ফিরিয়ে আনলেন বাবা। এমন ব্যতিক্রমী আয়োজন করলেন ভারতের ঝাড়খণ্ডের প্রেম গুপ্তা নামক এক ব্যক্তি। তিনি মেয়ের বিবাহ বিচ্ছেদের পর বাড়ি ফেরার পথে ঢাক-ঢোল বাজানো ও পটকা ফাটানোর আয়োজন করেন। এই আয়োজনের ভিডিও তিনি সোশ্যাল মিডিয়ায় শেয়ারও করেছেন। ভারতীয় গণমাধ্যম এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়। 

 

বিয়েতে জমকালো আয়োজনে বরযাত্রী যাওয়া ভারতীয় উপমহাদেশের প্রাচীন প্রথা। সাধারণত ছেলের পক্ষ থেকে বিয়েতে বরযাত্রীরা বরাত নিয়ে যায়। বরাতে নেচে, গেয়ে, বাদ্য বাজিয়ে আনন্দ প্রকাশ করে আত্মীয়-স্বজনেরা। নতুন জীবনে প্রবেশ করার আনন্দ প্রকাশের জন্য এই বরাতের আয়োজন।

 

সম্প্রতি ইন্টারনেটে ভিডিওটি ভাইরাল হয়েছে। এতে দেখা যায় এক বাবা তাঁর মেয়ের ডিভোর্সের পর বরাতের আয়োজন করেছেন। বিচ্ছেদের মতো কষ্টের বিষয়ে বরাত আনায় অনেকেই অবাক হয়েছেন। তবে প্রেম গুপ্তা জানান, ‘মেয়েরা কোনো ভুল করলেও শ্বশুরবাড়ির লোকেরা তাদের অসম্মান করতে পারেন না। অবশ্যই প্রত্যেক মানুষের সঙ্গে মর্যাদা ও সম্মানের সাথে আচরণ করা উচিত।’

 

বিচ্ছেদের তথাকথিত প্রথা ভেঙে আনন্দের সঙ্গে মেয়েকে সমর্থন জানিয়েছেন ওই বাবা। তিনি নিজেই ভিডিওটি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, ‘যদি মেয়ের বিয়ে খুব আড়ম্বর করে হওয়ার পর দেখেন পরিবারটি ভুল বা অন্যায় কাজ করছে, তবে আপনার মেয়েকে বাড়িতে ফিরিয়ে আনা উচিত। প্রতিটি কন্যাই অত্যন্ত মূল্যবান ও সম্মানীয়।’

 

ভিডিওতে দেখা যায়, ওই মেয়ের পরিবারের সদস্যরা তাঁর সাথে আনন্দ করছেন এবং পটকা ফাটাচ্ছেন। তাঁদের হাততালি দিতে দেখা যায়। পুরো পরিবার রাস্তা দিয়ে নেচে, গেয়ে, ঢাক–ঢোল বাজিয়ে বরাতের মতো করে মেয়েকে নিয়ে বাড়ি ফেরেন।

 

এদিকে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার পর ভিডিওটি ভাইরাল হয়েছে। মেয়ের প্রতি বাবার এমন ভালোবাসা দেখে নেটিজেনরা প্রশংসায় পঞ্চমুখ। কন্যার সুন্দর ভবিষ্যত কামনা করে নানা মন্তব্য করেছেন অনেকে।

 

একুশে সংবাদ/আ.ভ.প্র/জাহা

Link copied!