AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডিজিটাল নিরাপত্তা আইন স্থগিতের বিষয়ে যা জানালো যুক্তরাষ্ট্র


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:২০ এএম, ৮ আগস্ট, ২০২৩
ডিজিটাল নিরাপত্তা আইন স্থগিতের বিষয়ে যা জানালো যুক্তরাষ্ট্র

মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথু মিলার ডিজিটাল নিরাপত্তা আইন সংস্কারে বাংলাদেশের মন্ত্রিসভার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।

 

দেশটির স্থানীয় সময় সোমবার (৭ আগস্ট) ওয়াশিংটন ডিসিতে ব্রিফিংয়ে বাংলাদেশের আলোচিত ডিজিটাল নিরাপত্তা আইন সংস্কারের বিষয়ে মন্তব্য করেন তিনি।

 

গতকাল মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে মিলারের কাছে প্রশ্ন করা হয়- বাংলাদেশ সরকার ডিজিটাল নিরাপত্তা আইন সংস্কার করতে যাচ্ছে। এই আইন প্রয়োগের ধরন নিয়ে যুক্তরাষ্ট্র দীর্ঘদিন ধরেই সমালোচনা করছিল। এ নিয়ে এখন যুক্তরাষ্ট্রের মূল্যায়ন কী?

 

এর জবাবে মিলার বলেন, ‘বাংলাদেশের মন্ত্রিসভা ডিজিটাল নিরাপত্তা আইন সংস্কারের যে সিদ্ধান্ত নিয়েছে-এ সংক্রান্ত প্রতিবেদনকে আমরা স্বাগত জানাই। এ নিয়ে আমরা আগেই বলেছি, এ আইন সমালোচকদের গ্রেপ্তার, আটক এবং মুখ বন্ধ করতে ব্যবহার করা হয়েছে।’

 

এ সময় তিনি আরও বলেছেন, ‘এই আইন সংস্কার, মতপ্রকাশের স্বাধীনতা সুরক্ষায় বাংলাদেশ সরকারের দীর্ঘদিনের অঙ্গীকারকে আমরা স্বাগত জানাই।’

 

এর আগে গতকাল সোমবার বাংলাদেশের মন্ত্রিসভা এক বৈঠকে ডিজিটাল নিরাপত্তা আইন স্থগিত করে সাইবার নিরাপত্তা আইন করার উদ্যোগ নেয় এবং এ সংক্রান্ত আইনের খসড়া অনুমোদন করে।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!