AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পুতিন হত্যা চেষ্টা রুশের দাবি উড়িয়ে দিলেন জেলেনস্কি


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০২:৫৪ পিএম, ৪ মে, ২০২৩
পুতিন হত্যা চেষ্টা রুশের দাবি উড়িয়ে দিলেন জেলেনস্কি

রুশ প্রেসিডেন্টের সরকারি বাসভবন ক্রেমলিনে ড্রোন হামলা চালিয়ে ভ্লাদিমির পুতিনকে হত্যার চেষ্টা করেছে ইউক্রেন। রাশিয়ার এমন দাবিকে অস্বীকার করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলদিমির জেলেনস্কি।

 

স্থানীয় সময় বুধবার (৩ মে) রাতে ফিনল্যান্ড সফরে গিয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলদিমির জেলেনস্কি এমন মন্তব্য করেন।

 

এর আগে একটি বিবৃতিতে, কিয়েভের বিরুদ্ধে পুতিনকে সরিয়ে দেয়ার অপচেষ্টার অভিযোগ আনে ক্রেমলিন। ইউক্রেন এবং তার পশ্চিমা মিত্রদের সম্পর্কে চিড় ধরাতে এমন পরিকল্পনা নিয়েছে রাশিয়া, অভিযোগ করে ইউক্রেন।

 

জেলেনস্কির কার্যালয়ের উপদেষ্টা মাইখাইলো পোডোলিয়াক বলেন, ক্রেমলিনের উপরে ড্রোনের অবস্থান। এর সবই পরিকল্পিত। রাশিয়ায় স্পষ্টতই একটি বড় ধরনের সন্ত্রাসী হামলার প্রস্তুতি চলছিল। এ কারণেই এটি প্রথমে ক্রিমিয়ায় একটি নাশকতামূলক গোষ্ঠীকে আটক করে। এবং তারপর এটিকে `ক্রেমলিনের উপর ড্রোন হামলা` হিসেবে উল্লেখ করে ইউক্রেনের উপর দোষ চাপিয়ে দেয়ার অপচেষ্টা করছে।

 

এর আগে বুধবার সকালে রাশিয়ার পক্ষ থেকে অভিযোগ জানানো হয় রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যার উদ্দেশ্যে ক্রেমলিনে কয়েক দফায় ড্রোন হামলার চেষ্টা করে ইউক্রেন।

 

রাশিয়ার কর্মকর্তারা জানিয়েছেন, এ ঘটনায় সুস্থ রয়েছেন পুতিন। এছাড়া ক্রেমলিনের কোনো ভবন ক্ষতিগ্রস্ত হয়নি। তবে ক্রেমলিন সতর্ক করেছে। জানিয়েছে, দেশটি প্রতিশোধ নেয়ার অধিকার রাখে এবং ইউক্রেনের এই হামলাকে সন্ত্রাসী হামলা হিসেবে বিবেচনা করছে তারা।

 

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আরআইএ-এর খবর, ক্রেমলিন এই হামলাকে একটি পরিকল্পিত সন্ত্রাসী কর্মকাণ্ড ও বিজয় দিবসকে সামনে রেখে প্রেসিডেন্ট হত্যার প্রচেষ্টা হিসেবে অভিহিত করেছে।

 

এর আগে রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু রাষ্ট্রীয় একটি কোম্পানিকে মিসাইল উৎপাদন দ্বিগুণ করার আহ্বান জানিয়েছেন। ইউক্রেনের সঙ্গে সংঘাতের কারণেই এ আহ্বান জানান প্রতিরক্ষামন্ত্রী।

 

গত মঙ্গলবার তিনি শীর্ষ সামরিক কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠক করেন। বৈঠকে বলেন, রাষ্ট্রীয় মালিকানাধীন ট্যাকটিক্যাল মিসাইল করপোরেশন সময়মত তাদের চুক্তি পূরণ করেছে। তবে এই মুহূর্তে কম সময়ের মধ্যে উচ্চ ও নির্ভুল অস্ত্রের উৎপাদন দ্বিগুণ করা দরকার।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহাঙ্গীর

Link copied!