AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইসরায়েলের হামলায় ইরানের আইআরজিসি কমান্ডার নিহত


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৭:৪৩ পিএম, ৩১ মার্চ, ২০২৩
ইসরায়েলের হামলায় ইরানের আইআরজিসি কমান্ডার নিহত

ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস (আইআরজিসি) শুক্রবার জানিয়েছে, সিরিয়ায় অবস্থানরত তাদের একজন কর্মকর্তা ইসরায়েলি হামলায় নিহত হয়েছে।

 

রাষ্ট্র পরিচালিত গণমাধ্যমে এক বিবৃতিতে আইআরজিসি বলেছে, শুক্রবার ভোরবেলা সিরিয়ায় আইআরজিসির অন্যতম সামরিক উপদেষ্টা মিলাদ হায়দারি দামেস্কের কাছে ইহুদিবাদী শাসকদের এক অন্যায় আক্রমণে শহীদ হয়েছেন।

 

হায়দারির মৃত্যুর প্রতিশোধ নেওয়ার প্রতিশ্রুতি দিয়ে আইআরজিসি বলেছে, নিঃসন্দেহে ‘ভুয়া’ এবং ‘অপরাধী’ ইহুদিবাদী শাসক এই অপরাধের জবাব পাবে।

 

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা একটি সামরিক সূত্রকে উদ্ধৃত করে বলেছে, স্থানীয় সময় শুক্রবার রাত ১২টা ১৭ মিনিটে দখলকৃত সিরিয়ার গোলান থেকে নিক্ষিপ্ত একাধিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করে বিমান হামলা চালায় ইসরায়েল। এতে দামাস্কাসকে লক্ষ্যবস্তু বানানো হয়।  

 

যুক্তরাজ্যভিত্তিক যুদ্ধ পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস (ওএসডিএইচ) বলেছে , দক্ষিণ-পশ্চিম দামেস্কের অবস্থানে বিমান হামলা চালায় ইসরায়েল। সেখানে সিরিয়ার সামরিক বাহিনী এবং ইরানের গ্রুপগুলো সক্রিয় আছে।

 

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের ঘনিষ্ঠ মিত্র ইরান। ২০১১ সালে সেখানে সংঘাত শুরু হলে ইরানি বাহিনী ব্যাপকভাবে জড়িয়ে পড়ে। সিরিয়ার আসাদ সরকারকে সমর্থন করার জন্য ইরান হাজার হাজার যোদ্ধা পাঠিয়েছে। -সূত্র: আল আরাবিয়া।  

 

একুশে সংবাদ/এসএপি

 

Link copied!