ঢাকা বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

পি কে হালদার আরও ১৫ দিনের জেল হেফাজতে


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০২:৪৭ পিএম, ৫ জুলাই, ২০২২
পি কে হালদার আরও ১৫ দিনের জেল হেফাজতে

 

বাংলাদেশের কয়েক হাজার কোটি টাকা পাচারে দায়ে অভিযুক্ত পি কে হালদার ও তার ৫ সহযোগীকে আরও ১৫ দিনের জেল হেফাজত দিয়েছেন ভারতের ব্যাংকশাল সিবিআই স্পেশাল আদালত।

 

মঙ্গলবার (৫ জুলাই) পি কে হালদারসহ অন্যান্যদের বিষয়ে আদালতের আদেশ শোনার পর ইডির আইনজীবী জানান, ওই চার্জশিটে যুক্ত হতে পারে পশ্চিমবঙ্গের কিছু প্রভাবশালী ব্যক্তির নাম। তবে ওই চার্জশিটের বাইরে থাকবে বাংলাদেশি প্রভাবশালীদের নাম।

 

আগামী ২০ জুলাই শুনানির দিন পি কে হালদারের মামলায় প্রাথমিক চার্জশিট পেশ করবে ইডি। ইডির আইনজীবী অরিজিৎ চক্রবর্তী এ তথ্য জানিয়েছেন।

 

এদিন ইডির আইনজীবী অরিজিৎ চক্রবর্তী বলেন, অভিযুক্ত প্রাণেশ হালদারের আগাম জামিন প্রত্যাহার করে নিয়েছেন। অন্যদিকে বাকিদের জামিন আবেদন খারিজ করে দেন আদালত। আগামী কয়েকদিনের মধ্যেই এই মামলায় চার্জশিট জমা পড়বে। তদন্তের কাজ দ্রুত এগিয়ে চলছে। কিছু প্রভাবশালী ব্যক্তির নামও এর মধ্যে জড়িয়ে পড়েছে।

 

ওই প্রভাবশালীদের মধ্যে কোন কোন দেশের নাগরিক রয়েছে সে ব্যাপারে প্রশ্ন করা হলে আইনজীবী বলেন, এ মুহূর্তে ভারতীয় প্রভাবশালীদের নাম নিয়েই আমরা চিন্তিত। বাংলাদেশের নাম আসলেও এই মামলায় তাদের নাম নেই।

 

পি কে হালদারসহ অভিযুক্তদের বাংলাদেশে ফিরিয়ে নেওয়ার ব্যাপারে তিনি বলেন, বাংলাদেশ সরকারের পক্ষে বা তদন্তকারী এজেন্সিগুলোর তরফে ইডি বা আমাদের কাউকে জানানো হয়নি।

 

গত ১৪ মে সকালে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ মাথায় নিয়ে বিদেশে পাড়ি জমানো এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পি কে হালদারসহ ছয়জনকে পশ্চিমবঙ্গের অশোকনগর থেকে গ্রেফতার করা হয়।

 

 

এর আগে ভারতে পি কে হালদারের বিপুল পরিমাণ অর্থের সন্ধান পায় দেশটির গোয়েন্দা সংস্থা। কলকাতায় পি কে হালদারের সহযোগী সুকুমার মৃধার কাছে এ অর্থের সন্ধান মেলে। শুক্রবার (১৩ মে) সকাল থেকেই পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে অভিযান চালায় ইডি।

 

একুশে সংবাদ.কম/জ.ন.জা.হা