ঢাকা বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

মিয়ানমারে সামরিক বিমান বিধ্বস্তের ঘটনায়, নিহত ১২


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:০৭ পিএম, ১০ জুন, ২০২১
মিয়ানমারে সামরিক বিমান বিধ্বস্তের ঘটনায়, নিহত ১২

মিয়ানমারের দ্বিতীয় বৃহত্তম শহর মানডালার নিকটবর্তী এলাকায় একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়েছে।এতে নিহত হয়েছে অন্তত ১২ জন । স্থানীয় সময় বৃহস্পতিবার (১০ জুন) সকালে মানডালা সিটি ফায়ার সার্ভিস সামাজিকমাধ্যমে এক পোস্টের মাধ্যমে দুর্ঘটনাটির খবর দেয়। খবর রয়টার্সের।

দেশটির সামরিক বাহিনীর মালিকানাধীন মায়াওয়াদি টেলিভিশনের খবরে বলা হয়েছে, বিমানটি রাজধানী নেপিডো থেকে পিউন ও লুইন শহরের দিকে যাচ্ছিল; মান্দালয়ের কাছে একটি স্টিলের কারখানা থেকে ৩০০ মিটার দূরে সেটি আছড়ে পড়ে।তবে এ ঘটনায় ওই এলাকার বেসামরিক কোনো বা স্থাপনা ক্ষতিগ্রস্থ হয়নি বলে জানা গেছে।  

বিমানটিতে ছয়জন সামরিক কর্মকর্তা,কয়েকজন সন্ন্যাসীও ছিলেন বাকিরা ক্রু। এসব কর্মকর্তরা একটি অনুষ্ঠানে যোগ দিতে পাইন ওও লুইনের প্রধান বৌদ্ধ মন্দিরে যাচ্ছিলেন। 

দুর্ঘটনা থেকে পাইলট এবং এক যাত্রী সৌভাগ্যক্রমে বেঁচে গেছেন। তাদের  উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা।পরে তাদের একটি সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনও নিশ্চিত নয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া বেশ কয়েকটি ছবিতে বিধ্বস্ত বিমানের মূল কাঠামোটিকে মারাত্মক ক্ষতিগ্রস্ত অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখা গেছে।

প্রসঙ্গত, বিশ্বে দুর্বল বিমান নিরাপত্তার অন্যতম দেশ মিয়ানমার। দেশটিতে বিমান চলাচলে প্রায়ই ছোটখাট দুর্ঘটনা ঘটে। 

একুশে সংবাদ/তাশা