AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইউরোপ ধ্বংস হওয়ার ঝুঁকিতে রয়েছে: ম্যাক্রোঁর


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৭:৩৬ পিএম, ২৫ এপ্রিল, ২০২৪
ইউরোপ ধ্বংস হওয়ার ঝুঁকিতে রয়েছে: ম্যাক্রোঁর

ইউরোপ ধ্বংস হয়ে যাওয়ার ঝুঁকি রয়েছে। এই ঝুঁকি মোকাবিলা করার প্রয়োজনীয় ব্যবস্থা ইউরোপের নেই। সামরিক, অর্থনৈতিক ও অন্যান্য চাপ ইউরোপের ২৭ দেশকে দুর্বল ও ভাগ করে দিতে পারে।

ইউরোপের বর্তমান প্রতিরক্ষা ব্যবস্থার ভিত্তিতে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) এমন মন্তব্য করেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

ম্যাক্রোঁ বলেন, এই মহাদেশ অবশ্যই যুক্তরাষ্ট্রের অধীন হওয়া উচিত হবে না। সেই ক্ষেত্রে বিশ্বে ইউরোপীয় ইউনিয়নের দৃঢ় অবস্থানের রূপরেখা দিয়েছেন তিনি।

ইউরোপের সাইবার নিরাপত্তা ক্ষমতা বৃদ্ধি, ব্রেক্সিট-পরবর্তী ব্রিটেনের সঙ্গে ঘনিষ্ঠ প্রতিরক্ষা সম্পর্ক এবং উচ্চ পদস্থ সামরিক কর্মীদের প্রশিক্ষণের জন্য একটি ইউরোপীয় একাডেমি তৈরির আহ্বান জানিয়ে তিনি বলেন, রাশিয়াকে কোনোভাবেই ইউক্রেন যুদ্ধে সফল হতে দেওয়া যাবে না।

প্রেসিডেন্ট বলেন, প্রতিরক্ষা শিল্প স্থাপন ছাড়া কোনও প্রতিরক্ষাই কাজে আসবে না। কয়েক দশক ধরেই এই খাতে কম বিনিয়োগ করা হচ্ছে। তাই সামরিক সরঞ্জাম কেনার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া উচিত।

তিনি আরও বলেন, অধিক পরিমাণে প্রতিরক্ষা সরঞ্জাম তৈরি করতে হবে। শুধু তাই না, দ্রুত শুরু করতে হবে। এসব ইউরোপীয়দের জন্য প্রস্তুত করতে হবে। ইউরোপকে দেখাতে হবে, তারা যুক্তরাষ্ট্রের অধীন নয়।

একুশে সংবাদ/বা.ট্রি/ এসএডি

Link copied!