AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যুর সংখ্যা এপ্রিলের পর সর্বোচ্চ 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:০৫ এএম, ৪ ডিসেম্বর, ২০২০
যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যুর সংখ্যা এপ্রিলের পর সর্বোচ্চ 

মার্কিন যুক্তরাষ্ট্রে ফের করোনায় মৃতের সংখ্যা বেড়েছে। গত এপ্রিল মাসে দেশটিতে যে সংখ্যক মানুষ প্রতিদিন করোনা আক্রান্ত হয়ে মারা যাচ্ছিল এখন সে সংখ্যার মতোই আবারও বেড়েছে। দেশটির ‘সেন্টার ফর ডিজিস কন্ট্রোল এন্ড প্রিভেনশন (সিডিসি)’ নাগরিকদের ক্রিসমাসের সময় কোথাও ভ্রমণ না করার আহ্বান জানিয়েছে।

তারা বলেছে, নাগরিকদের মধ্যে যারা করোনা পরীক্ষা করেননি তারা ওই সময়ে অন্তত দশ দিনের জন্য তাদের অহেতুক ঘোরাফেরা বা কাজকর্ম থেকে বিরত থেকে ঘরে অবস্থান করা। 
এরই মধ্যে যুক্তরাজ্য এবং রাশিয়া করোনার ভ্যাকসিন গ্রহণের সময় ঘোষণা দিয়েছে এবং একই সময়ে যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘন্টায় ২ হাজার ৭’শ মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন যা গত এপ্রিল মাসের পর থেকে সর্বোচ্চ। জনস হপকিন্স কোভিড-১৯ লাইভ ট্র্যাকার অনুসাওে এ তথ্য জানা গেছে।

বিশ্বে করোনা আক্রান্ত দেশগুলোর মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। ভাইরাস সংক্রমণের সংখ্যা বেড়েছে ১৩.৯ মিলিয়নেরও বেশি এবং দেশটিতে এখন পর্যন্ত ২ লাখ ৭৩ হাজার ৮৪৮ জন মারা গেছেন।

গত মাসে থ্যাঙ্কসগিভিংয়ের সময় সংস্থাটি অনুরূপ সতর্কতা জানিয়েছিল। কিন্ত দেশটিতে প্রতিদিন দেড় লাখ মানুষ করোনা আক্রান্ত হলেও লক্ষ লক্ষ লোক বাইরে বেরিয়েছিল। 
সিডিসির মহামারী বিশেষজ্ঞ সিন্ডি ফ্রেডম্যান বলেছেন, করোনা পরীক্ষা সমস্ত ঝুঁকি নিরসন করে না। সকল নাগরিককে অপ্রয়োজনীয় ক্রিয়াকলাপ বন্ধ রেখে ঘরে অবস্থান করার পরামর্শ দেন। কারণ এ পরামর্শটি করোনা প্রতিরোধের জন্য মাস্ক পরা বা সামাজিক দুরত্ব বজায় রাখার মতোই জরুরি। 

সূত্র : ইয়ন

একুশে সংবাদ /প/এস

Link copied!