AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বে ২৪ ঘণ্টায় বাড়ল মৃত্যু ও শনাক্ত


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:৩৩ এএম, ৬ জুলাই, ২০২২
বিশ্বে ২৪ ঘণ্টায় বাড়ল মৃত্যু ও শনাক্ত

 

করোনা মহামারিতে বিশ্বজুড়ে প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে  বেড়েছে করোনায় মৃত্যু ও শনাক্তের  সংখ্যা।

 

গত ২৪ ঘণ্টায় করোনায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২২৫ জন আর নতুন করে আক্রান্ত হয়েছে  ৭ লাখ ৬৩ হাজার ৪৬৩ জন।

 

বুধবার (৬ জুলাই) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে।

 

সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫ কোটি ৬১ লাখ ৬৫ হাজার ৮৫১ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৬৪ হাজার ৫১ জনের।

 

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬ হাজার ৫৫৪ জন এবং মারা গেছেন ৭৫ জন।

 

এ সময়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। একদিনে দেশটিতে প্রাণ হারায় ৩৯৩ জন আর নতুন করে শনাক্ত হয় ৭৪ হাজার ৫২৮জন। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে যুক্তরাষ্ট্র, তাইওয়ান, ইতালি, ফ্রান্স ও রাশিয়া।

 

গত একদিনে যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৩৮ জনের এবং শনাক্ত হয়েছে ৩৫ হাজার ৪৬৭ জনের। তাইওয়ানে ১০৩ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ১৫ জন। ইতালিতে আক্রান্ত ১ লাখ ৩২ হাজার ২৭৪ জন এবং মৃত ৯৪ জন। রাশিয়ায় আক্রান্ত ২ হাজার ৬৭৬ জন এবং মৃত্যু ৪৮ জনের। অস্ট্রেলিয়ায় মৃত ৪৬ জন এবং আক্রান্ত ৩৬ হাজার ৫৬০ জন।

 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।

 

একুশে সংবাদ.কম/জা.হা

Link copied!