AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিএসএমএমইউর নতুন উপ-উপাচার্য ডা. আতিকুর


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:২৪ পিএম, ২২ এপ্রিল, ২০২৪
বিএসএমএমইউর নতুন উপ-উপাচার্য ডা. আতিকুর

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন উপ-উপাচার্য (একাডেমিক) হিসেবে নিয়োগ পেয়েছেন বক্ষব্যাধি বিভাগের অধ্যাপক ডা. মো. আতিকুর রহমান। আগে তিনি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন।

সোমবার (২২ এপ্রিল) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।

এতে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মো. সাহাবুদ্দিন অধ্যাপক ডা. মো. আতিকুর রহমানকে আগামী ৪ বছরের জন্য বিএসএমএমইউর নতুন উপ-উপাচার্য (একাডেমিক) হিসেবে নিয়োগ প্রদান করেছেন।

অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস এবং জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট থেকে বক্ষব্যাধিতে এমডি ডিগ্রি অর্জন করে পেশাগত জীবনে দক্ষতা ও মেধার স্বাক্ষর রেখে চলেছেন। মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে ও চিকিৎসকদের অধিকার আদায়ে তিনি সব সময় সোচ্চার।

অধ্যাপক আতিক ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত। তিনি পালমোনারি হাইপারটেনশন সোসাইটি ও পালমোনারি রিহ্যাবিলিটেশন সোসাইটির সভাপতির দায়িত্ব পালন করছেন। কর্মক্ষেত্রে সাফল্যের ধারাবাহিকতায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান ও ডিনের দায়িত্ব পালন শেষে দ্বিতীয় মেয়াদে কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন।

এ ছাড়াও তিনি বিশ্ববিদ্যালয় অর্থ কমিটির সভাপতি এবং সিন্ডিকেট সদস্য  ও বিশ্ববিদ্যালয়ের বক্ষব্যাধি বিভাগের অধ্যাপক।

অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান ১৯৬৯ সালের ১৫ মে সিলেটে জন্মগ্রহণ করেন।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা    

 

 

Link copied!