AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

করোনা কেড়ে নিলো আরও ২১ প্রান


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:৩০ পিএম, ২৯ জানুয়ারি, ২০২২
করোনা কেড়ে নিলো আরও ২১ প্রান

ছবি: সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনায় আক্রান্ত হয়ে ২১ জনের মৃত্যু হয়েছে। দেশে এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে ২৮ হাজার ৩২৯ জনে দাঁড়িয়েছে ।

নতুন করে একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১০ হাজার ৩৭৮ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৭ লাখ ৭৩ হাজার ১৪৯ জনে দাঁড়িয়েছে ।

শনিবার (২৯ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে  এসব তথ্য জানানো হয়েছে।

আজকের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৩ হাজার ২৩০টি নমুনা সংগ্রহ এবং ৩৩ হাজার ৩৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩১ দশমিক ১০ শতাংশ দাড়িঁয়েছে। এ পর্যন্ত মোট ১ কোটি ২৩ লাখ ৯০ হাজার ৩১৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা শনাক্তের পর থেকে এখন পর্যন্ত শনাক্তের হার ১৪.৩১ শতাংশ দাড়িঁয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১,১০৯ জন। এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন মোট ১৫ লাখ ৬৩ হাজার ৪৭৮ জন।

এছাড়াও দেশে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তি ২১ জনের মধ্যে ১৪ জন পুরুষ এবং ৭ জন নারী ছিলেন। এদের মধ্যে ঢাকা বিভাগের ১২ জন মারা গেছেন। চট্টগ্রাম, খুলনা ও রংপুর বিভাগে ২ জন করে মারা গেছেন এবং ১ জন করে মারা গেছেন  রাজশাহী, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে।

একুশে সংবাদ/রাফি

Link copied!