ঢাকা রবিবার, ০৫ ডিসেম্বর, ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

২০ হাজার স্বাস্থ্য সহকারী ও টেকনোলজিস্ট নিয়োগের কার্যক্রম চলমান: স্বাস্থ্যমন্ত্রী


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৭:০৯ পিএম, ২২ নভেম্বর, ২০২১
২০ হাজার স্বাস্থ্য সহকারী ও টেকনোলজিস্ট নিয়োগের কার্যক্রম চলমান: স্বাস্থ্যমন্ত্রী
ছবি: একুশে সংবাদ

ছবি: একুশে সংবাদ

আল-আমিন এম তাওহীদ: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, “দেশে করোনা এখন অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। দেশের প্রায় ৯ কোটি মানুষকে ভ্যাকসিনও দেয়া হয়েছে। এর ফলে, করোনা এখন দেশের মানুষ স্বস্থিতে আছে। তবে, দেশের এত বড় স্বাস্থ্যখাতের জন্য অনেক বেশি লোকবল প্রয়োজন। এই করোনার সময়ে ইতোমধ্যেই প্রায় ১৫ হাজার চিকিৎসক ও ২০ হাজার নার্স নিয়োগ করা হয়েছে। 

তিনি বলেন, আরো ৪ হাজার চিকিৎসক ও ৮ হাজার নার্স নিয়োগের কাজ চলমান রয়েছে। এর মধ্যেই আরো প্রায় ১৫ থেকে ২০ হাজার স্বাস্থ্য সহকারী ও মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের কার্যক্রম এখন হাতে নেয়া হয়েছে। এসব লোকবল নিয়োগ দেয়া হলে স্বাস্থ্যখাতের জনবল সমস্যার বেশ খানিকটা সমাধান হবে।”  

আজ সোমবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশ সোসাইটি অব মেডিসিন কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ সোসাইটি অব মেডিসিন এর সভাপতি অধ্যাপক বিল্লাল আহমেদের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন, স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক আব্দুল্লাহ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ, স্বাচিপ-এর সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সানাল, মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ এবং বাংলাদেশ সোসাইটি অব মেডিসিনের মহাসচিব অধ্যাপক ডা. আহমেদুল কবীর।

অনুষ্ঠানে বক্তারা করোনার এই অতিমাত্রায় বিশ্ব যখন হিমশিম খাচ্ছে তখন বাংলাদেশ করোনা শুন্য দিন পার করছে। গোটা বিশ^ই এখন দেশের স্বাস্থ্যখাতের ভয়সী প্রশংসা করছে এবং বাংলাদেশ কীভাবে ঘনবসতিপূর্ণ দেশ হয়েও এভাবে করোনা নিয়ন্ত্রণ করছে সেজন্য বিষ্ময় প্রকাশ করছে। দেশকে করোনা থেকে মুক্ত করার ব্রত নিয়ে লড়াই করতে থাকা স্বাস্থ্যমন্ত্রীকে উপস্থিত বক্তারা এসময় সাধুবাদ জানান ও ধন্যবাদ জ্ঞাপন করেন।


একুশে সংবাদ/আল-আমিন