AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাকার জ্যামে বসেই এই গান সৃষ্টি!


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৩৫ পিএম, ৬ মে, ২০২৪
ঢাকার জ্যামে বসেই এই গান সৃষ্টি!

ঢাকার রাস্তায় জ্যামের কারণ নাকি কণ্ঠশিল্পী জাকিয়া সুলতানা কর্ণিয়া! না, এই তথ্য কোনো জরিপ পরিচালনাকারী সংস্থার নয়। সম্প্রতি গায়িকার কণ্ঠে প্রকাশ পেয়েছে নতুন একটি গান। যার শিরোনাম ‘ঢাকাতে জ্যাম’। গানটির ভিডিওচিত্রে দেখা যায়, রাজপথে দাঁড়িয়ে কর্ণিয়া গাইছেন ‘ঢাকাতে জ্যাম শুধু আমারই কারণে হয়’।


রাজ বিশ্বাস শঙ্করের নির্মাণে গানটির ভিডিওতে কর্ণিয়ার সঙ্গে আরও রয়েছেন নাফিসা নুসরাত, শিশির সরদার ও আপন অর্ঘ্য।

বরাবরই একটু ভিন্ন রকমের কথা ও সুরের গান নিয়ে শ্রোতাদের সামনে আসেন কর্ণিয়া। এটি তারই ধারাবাহিকতা! গানটি লিখেছেন সুদীপ কুমার দীপ। সুর ও সংগীতে ছিলেন অম্লান এ চক্রবর্তী।

 

কীভাবে তৈরি হলো এই গান—জানতে চাইলে গণমাধ্যমে কর্ণিয়া বলেন, ‌‘অম্লানদা গত বছর ঢাকায় এসেছিলেন। এয়ারপোর্ট থেকে বেরিয়ে অনেকক্ষণ জ্যামে বসে ছিলেন। সেসময় তাঁর মাথায় আসে ঢাকার এই জ্যাম নিয়ে একটা গান করলে কেমন হয়। তিনি জুয়েল মোর্শেদকে তাঁর পরিকল্পনার কথা জানান। এরপর গীতিকার দীপদার সঙ্গে যোগাযোগ করা হয় গানটি লেখার জন্য। কথা ও সুর চূড়ান্ত হওয়ার পর জুয়েল আমার সঙ্গে যোগাযোগ করেন। বলা যায়, ঢাকার জ্যামে বসেই ঢাকাতে জ্যাম গানের সৃষ্টি।’

কর্ণিয়া আরও বলেন, ‘‘ঢাকাতে জ্যাম’ গানটির অডিও তৈরি হয়েছে বেশ আগে। এরমধ্যে আমি এটি বিভিন্ন স্টেজ ও লাইভ শোতেও গেয়েছি। ভালো সাড়া পাচ্ছিলাম। সবাই বলতেন, গানটা বেশ মজার। ভিডিও কবে আসবে। অবশেষে সেই ক্ষণ এলো। ভিডিও প্রকাশ হলো।’’

প্রসঙ্গত, নিজের ইউটিউব চ্যানেলের জন্য নতুন নতুন গান বাঁধছেন কর্ণিয়া। পাশাপাশি স্টেজ শো নিয়েও বেশ ব্যস্ত সময় পার করছেন সংগীতের এই গ্ল্যামারকন্যা।
 

একুশে সংবাদ/এনএস

Link copied!