AB Bank
ঢাকা রবিবার, ২৬ মে, ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
টাইমস ম্যাগাজিন

বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় আলিয়া


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৬:৪০ পিএম, ১৮ এপ্রিল, ২০২৪
বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় আলিয়া

বরাবরের মতো এবারও ১০০ প্রভাবশালী মানুষদের তালিকা প্রকাশ করেছে টাইম ম্যাগাজিন। ২০২৪ সালের এই ফর্দে নাম উঠল বলিউড তারকা আলিয়া ভাটের।


অভিনেত্রীর কাজ ও কঠোর পরিশ্রমের জন্য প্রশংসা করে তাঁর সম্পর্কে ম্যাগাজিনে লিখেছেন ব্রিটিশ লেখক এবং পরিচালক টম হার্পার। ‘হার্ট অব স্টোন’ সিনেমায় সহযোগী ছিলেন টম হার্পার। পরিচালক টম হার্পার আলিয়ার সুনাম করে লিখেছেন, ‘তিনি শুধু বিশ্ব চলচ্চিত্র জগতের একজন প্রতিভাময়ী অভিনেত্রী নন, প্রায় এক দশকের বেশি তিনি ভারতীয় ছবিতে কৃতিত্বের সঙ্গে কাজ করে চলেছেন।’ আলিয়া ভাট সম্পর্কে পত্রিকার মন্তব্য, তিনি একজন দুর্দান্ত অভিনেতা।

টম হার্পার লিখেছেন, ‘‘‘হার্ট অব স্টোন’-এর সুবাদে আলিয়ার সঙ্গে পরিচয়। ওটাই ওঁর ইংরেজি সিনেমায় হাতেখড়ি। জনপ্রিয় হওয়া সত্ত্বেও মাটিতে পা রেখে চলা একজন মজার মানুষ। ওঁর কাজের একটা ধরন রয়েছে। ভীষণ মনোযোগী। চরিত্রের প্রয়োজনে যে কোনোরকম ঝুঁকি নিতে কুণ্ঠাবোধ করেন না আলিয়া। ও প্রকৃতঅর্থে আন্তর্জাতিক মানের তারকা।’’

ইনস্টাগ্রাম পোস্টে নিজে এই খুশির খবর ভাগ করে নিয়েছেন আলিয়া। ম্যাগাজিনের একটি স্নিপেট শেয়ার করে অভিনেত্রী লিখেছেন, ‘#TIME100 @time-এর অংশ হতে পেরে সম্মানিত। সদয় কথার জন্য প্রিয়তম টম হার্পারকে ধন্যবাদ।’

বিখ্যাত পরিচালক মহেশ ভাট ও অভিনেত্রী সোনি রাজদানের ছোট মেয়ে আলিয়া। পরিবারের সবচেয়ে কনিষ্ঠ কন্যা তিনি। বলিউডের ময়দানে দক্ষ অভিনেত্রী হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। একই সঙ্গে পা রেখেছেন হলিউডেও। ‘হার্ট অব স্টোন’ সিনেমার সুবাদে হলিউডের হৃদয়েও জায়গা করে নিয়েছেন তিনি।

এক দশকের কেরিয়ারে একের পর এক ভিন্ন স্বাদের সিনেমায় অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছেন। করণ জোহরের পরিচালনায় তৈরি ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ ছবির হাত ধরে সিনেমায় পা রেখেছিলেন আলিয়া ভাট। তারপর নিজেই ছক ভাঙতে শুরু করেছিলেন। ইমতিয়াজ আলির মতো পরিচালকের তৈরি ‘হাইওয়ে’ ছবিতে কাজ করেছিলেন।

‘উড়তা পাঞ্জাব’, ‘রাজি’, ‘গঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’র মতো ছবিতে অভিনয় করেছেন আলিয়া। জাতীয় পুরস্কার, একাধিক ফিল্মফেয়ার-এর পাশাপাশি আন্তর্জাতিক আঙিনা থেকেও পুরস্কার পেয়েছেন তিনি। শুধু অভিনেত্রী হিসেবে নন, বরং প্রযোজক হিসেবে কাজ করেছেন। দীর্ঘ ৫ বছর রণবীর কাপুরের সঙ্গে সম্পর্কে থাকার পর ২০২২ সালের ১৪ এপ্রিল রণবীর কাপুরের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন। রণবীর ও আলিয়ার প্রেমের শুরু হয় ব্রহ্মাস্ত্র ছবির সেট থেকে। ওই বছরই ৬ নভেম্বর আলিয়ার কোল আলো করে আসে কন্যা রাহা।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!