AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মারা গেছেন ‍‍`ইট ক্যাম ফ্রম আউটার স্পেস‍‍` তারকা বারবারা রাশ


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
১২:৫১ পিএম, ১ এপ্রিল, ২০২৪
মারা গেছেন ‍‍`ইট ক্যাম ফ্রম আউটার স্পেস‍‍` তারকা বারবারা রাশ

হলিউডে পঞ্চাশ ও ষাটের দশকে দ্যুতি ছড়ানো অভিনেত্রী বারবারা রাশ আর নেই। রোববার (৩১ মার্চ) মারা গেছেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৭। ফক্স নিউজ ডিজিটালকে এ তথ্য নিশ্চিত করেছেন সংবাদমাধ্যমটির জ্যেষ্ঠ প্রতিবেদক ও অভিনেত্রীর মেয়ে ক্লডিয়া কওয়ান।

 

তিনি বলেন, ‘আমার মমতাময়ী মা আজ (রোববার) সন্ধ্যা ৫টা ২৮ মিনিটে মারা গেছেন। সকালে আমি তার সাথে ছিলাম এবং নিরাপদে বাড়ি ফেরার জন্য তিনি আমার জন্য অপেক্ষা করছিলেন।’
আরও বলেন, ‘চলে যাওয়া জন্য তিনি ইস্টারকে বেছে নিয়েছেন, দিনটি তার খুবই প্রিয় ছিল। এবং অবশ্যই আজ থেকে এই দিনটি আমাদের পরিবারের জন্য আরও গভীর তাৎপর্য বহন করবে।’

মারা গেছেন ‍‍`ইট ক্যাম ফ্রম আউটার স্পেস‍‍` তারকা বারবারা রাশ

ক্যারিয়ারে ‘ম্যাগনিফিসেন্ট অবসেশন’, ‘বিগার দ্যান লাইফ’ ও ‘দ্য ইয়াং ফিলাডেলফিয়ান’র মতো ক্লাসিক সিনেমায় অভিনয় করেছেন বারবারা রাশ। সায়েন্স ফিকশনপ্রেমীরা তাঁকে বিশেষভাবে চেনেন ‘হোয়েন ওয়ার্ল্ডস কোলাইড’ ও ‘ইট ক্যাম ফ্রম আউটার স্পেস’ চলচ্চিত্রের জন্য।

হলিউডে স্টুডিও সিস্টেমের দিন যখন প্রায় শেষ হয়ে আসছিল, সে সময়ে প্যারামাউন্ট, ফক্স ও ইউনিভার্সাল পিকচার্সের হয়ে ফুলের মতো ফুটেছিলেন এই তারকা অভিনেত্রী। কিংবদন্তি সংগীতশিল্পী ও অভিনেতা ফ্রাঙ্ক সিনাত্রার বিপরীতে তিনি অভিনয় করেছেন ‘কাম ব্লো ইউর হর্ন (১৯৬৩)’ ও ‘রবিন অ্যান্ড ৭ হুডস’ চলচ্চিত্রে। এমনকি আরও দুই কিংবদন্তি অভিনেতা ডিন মার্টিন ও রিচার্ড বার্টনের সঙ্গেও পর্দা রাঙিয়েছেন তিনি।

ক্যারিয়ারে অনেকগুলো ক্লাসিক ও সুপারহিট সিনেমা উপহার দিলেও রাশকে কখনও অস্কার কিংবা এমি পুরস্কারের জন্য মনোনয়ন করা হয়নি। তবে ১৯৫৪ সালে ইট ক্যাম ফ্রম আউটার স্পেস চলচ্চিত্রের জন্য তাঁকে গোল্ডেন গ্লোব দেওয়া হয়েছিল।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!