AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ক্যানসারে ভুগে মারা গেলেন অভিনেতা আসলাম শিহির


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৮:৫০ পিএম, ৩০ জানুয়ারি, ২০২৪
ক্যানসারে ভুগে মারা গেলেন অভিনেতা আসলাম শিহির

দেশের বিশিষ্ট আবৃত্তিশিল্পী, নাট্যাভিনেতা, টেলিভিশন ও রেডিওর উপস্থাপক আসলাম শিহির আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন তিনি।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুর ১২টা ৫১ মিনিটে নিজ বাসায় মৃত্যু হয়েছে তার। অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক অভিনেতা রওনক হাসান এ নাট্যাভিনেতার মৃত্যুর বিষয়টি জানিয়েছেন ।

এদিন দুপুর সাড়ে ৩টায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে তিনি লেখেন― অভিনয়শিল্পী সংঘের সম্মানিত সদস্য আসলাম শিহির আজ না ফেরার দেশে চলে গেলেন। তার আত্মার শান্তি কামনা করছি। আজ বিকেল ৪টায় শিহির ভাই শেষ শ্রদ্ধা ও নামাজে জানাজার জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে আনা হবে।

নাট্যঅভিনেতা আসলাম শিহির দীর্ঘদিন ধরে দুরারোগ্য ব্যাধি ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন। গত বছরের অক্টোবরে জানা যায়, কয়েক মাস ধরে থাইরয়েড রোগে ভুগছেন তিনি। থাইরয়েড গ্রন্থি ফুলে যাওয়ার জন্য তীব্র ব্যথা অনুভব করছিলেন। পরে ওই বছরের সেপ্টেম্বরের শুরুর দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয় তাকে।

বিএসএমএমইউতে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন তার। কিন্তু দুর্ভাগ্যবশত অস্ত্রোপচার সফল হয়নি। পরে বায়োপসি ও আনুষঙ্গিক পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা জানান, তার থাইরয়েড ক্যানসার (অ্যানা প্লাস্টিক ক্যানসার) হয়েছে।

প্রসঙ্গত, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংস্কৃতিক উপ-কমিটির সদস্য মেহেরপেুরের সন্তান আসলাম শিহির। তিনি ছাত্রজীবনে রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের রাজনীতির একজন সক্রিয় সদস্য ছিলেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির দুইবার সাংস্কৃতিক সম্পাদকের দায়িত্বও পালন করেছেন আসলাম শিহির। এর আগে মেহেরপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন তিনি।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা 
 

Link copied!