AB Bank
ঢাকা শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জন্মদিনে স্পর্শিয়ার মরণোত্তর দেহদানের ঘোষণা


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৩:৪৯ পিএম, ৮ ডিসেম্বর, ২০২৩
জন্মদিনে স্পর্শিয়ার মরণোত্তর দেহদানের ঘোষণা

মডেলিং ও অভিনয় এই দুই কাজ দিয়েই দর্শক-হৃদয়ে স্থান করে নিয়েছেন তিনি। বিজ্ঞাপনের মডেল হিসেবে তাঁর কাজের শুরু হয়েছিল ২০১১ সালে। এরপর কাজ করেছেন নাটক, চলচ্চিত্র দুই মাধ্যমেই। বলছি মডেল ও অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়ার কথা।

 

শুক্রবার (৮ ডিসেম্বর) এই অভিনেত্রীর জন্মদিন। আর এই বিশেষ দিনেই এক বড় সিদ্ধান্ত নিয়েছেন তিনি। মরণোত্তর দেহদান করবেন বলে জানিয়েছেন স্পর্শিয়া।

সেই দৃশ্যে আপত্তি ছিল স্পর্শিয়ারও | প্রথম আলো

বিশেষ এই দিনে স্পর্শিয়া বলেন, আমরা নানাভাবেই মানুষের উপকার করার চেষ্টা করি। এটাও আমার এক ধরনের উপকারের চিন্তা। মৃত্যুর পর আমি আমার দেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে দান করব।

 

তিনি বলেন, মরণোত্তর দেহ দান প্রসঙ্গে আমি অনেকদিন ধরে পরিকল্পনা করেছি। মৃত্যুর পর আমার শরীরের অঙ্গপ্রতঙ্গ জীবিত রোগীর শরীরে প্রতিস্থাপন হবে, এরপর চিকিৎশাস্ত্রের প্রয়োজনে ব্যবহার করা হবে। এতে অন্য কোনো মানুষের উপকার হবে। ইতোমধ্যে বিষয়টি নিয়ে ঢাকা মেডিকেল কলেজ কর্তৃপক্ষের সঙ্গে চূড়ান্ত আলাপ করেছি। তাই মৃত্যুর পরে দাফন নয়, কলেজ সংশ্লিষ্টরা আমার মরদেহ নিয়ে যাবে ঢাকা মেডিকেলে।

অর্চিতা স্পর্শিয়া হলেন একজন জনপ্রিয় বাংলা টিভি অভিনেত্রী এবং মডেল।

জন্মদিনে মরণোত্তর দেহদানের ঘোষণা দিলেন অভিনেত্রী স্পর্শিয়া

দেহদান প্রসঙ্গে অর্চিতা স্পর্শিয়া বলেন, এই দানের মধ্যে রয়েছে অন্যের উপকার করার ইচ্ছা এবং চিকিৎসা বিজ্ঞানে খানিকটা সহযোগিতা করা। আমার কারণে যদি আরেকজন মানুষ বেঁচে থাকে, তাতে তো আমার ক্ষতি নেই। মানবিকতাবোধ যদি আমাদের মতো শিল্পীদের মধ্যে না থাকে তাহলে সাধারণ মানুষ কী শিখবে? আমার এই সিদ্ধান্ত বা ঘোষণার ফলে যদি সাধারণ মানুষ দেহদানে অনুপ্রেরণা পায়, সেটাও আমার সার্থকতা।

 

একুশে সংবাদ/এনএস 

Link copied!