AB Bank
ঢাকা শনিবার, ০২ ডিসেম্বর, ২০২৩, ১৮ অগ্রহায়ণ ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কারিশমাকে নিয়ে মুখ খুললেন রাভিনা


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৩:১৩ পিএম, ২ অক্টোবর, ২০২৩
কারিশমাকে নিয়ে মুখ খুললেন রাভিনা

নব্বইয়ের দশকে বলিউডে নিজের ক্যারিয়ার গড়ে তুলেছিলেন রভিনা টেন্ডন। একের পর এক সফল হিন্দি ছবি দর্শককে উপহার দিয়েছেন তিনি। কিন্তু বলিপাড়ায় যে রাজনীতি চলে এবং অভিনেত্রী যে তার শিকার হয়েছেন সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনই দাবি করলেন রাভিনা।

রাভিনা সাক্ষাৎকারে জানান, তিনি যখন ক্যারিয়ারে সাফল্যের চূড়ায় পৌঁছান তখন রাজনীতির শিকার হন। অভিনেত্রী বলেন, ‘আমি সব সময় স্বাস্থ্যকর প্রতিযোগিতায় বিশ্বাস রেখেছি। আমার মনে হয় এই ধরনের প্রতিযোগিতা থাকলে এক জন তার সেরাটা দিতে পারেন। কিন্তু বলিউডে সবাই এক রকম ভাবতেন না।’

বলিপাড়ার অভিনেত্রী কারিশ্মা কাপূরের নাম উল্লেখ করে রাভিনা জানান, করিশ্মার সঙ্গে তার তুমুল প্রতিযোগিতা ছিল।  তিনি বলেন, ‘আমি এবং করিশ্মা একই ধারার ছবিতে, একই রকমের চরিত্রে অভিনয় করতাম। এমনকি নাচের শৈলীও প্রায় একই ধরনের ছিল আমাদের।’

১৯৯৬ সালে ডেভিড ধওয়ানের পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘সাজন চলে সসুরাল’। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেন গোবিন্দ, কারিশ্মা কাপূর, টাবু প্রমুখ।

সাক্ষাৎকারে রবীনা জানান, ‘সাজন চলে সসুরাল’ ছবিতে মুখ্যচরিত্রে অভিনয়ের কথা ছিল তার। কিন্তু শেষ মুহূর্তে তার পরিবর্তে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয় করিশ্মাকে।

When Karisma Kapoor & Raveena Tandon Ended Up Hitting Each Other...

১৯৯৪ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘বিজয়পথ’ ছবিটি। এই ছবিতে অজয় দেবগনের বিপরীতে অভিনয় করেন টাবু। ‘বিজয়পথ’ ছবিতেও নাকি অভিনয়ের প্রস্তাব প্রথমে দেওয়া হয় রাভিনাকে। সাক্ষাৎকারে অভিনেত্রী জানান, পরে কোনও অজানা কারণে তাকে ছবি থেকে বাদ দিয়ে দেওয়া হয়।

রবীনা বলেন, ‘টাবু কোনও দিন আমার সঙ্গে রাজনীতি করেনি। ও খুব শান্ত প্রকৃতির মানুষ। তবে বাকিদের ব্যাপারে আমি নিশ্চিত নই।’

কারিশ্মাকে পরোক্ষভাবে কটাক্ষ করতেও বাদ দেননি রাভিনা। বলেন, ‘আমি কোনও দিনও এমন বলিনি যে নবাগতা তারকাদের সঙ্গে কাজ করব না বা নতুন পরিচালকের ছবিতে অভিনয় করব না। আমি নিজেও এই ইন্ডাস্ট্রিতে এক দিন নতুন ছিলাম। সবাইকে সুযোগ দেওয়া উচিত বলে আমি মনে করি।’ রাভিনার দাবি, তিনি কোনও দিন পেশাগত জীবনে উন্নতির জন্য অন্য অভিনেত্রীর ক্ষতি করেননি। কিন্তু তার সঙ্গে এই ঘটনা ঘটেছে। কারিশ্মা যে রাজনীতি করে তার কেরিয়ারে প্রভাব ফেলেছেন কথার ভাঁজে বার বার পরোক্ষ ভাবে সে দিকেই ইঙ্গিত দেন রাভিনা।

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, কারিশ্মার সঙ্গে রাভিনার সম্পর্ক নাকি কোনও দিনও ভাল ছিল না। একই ছবির শুটিং করতে গিয়েও নাকি সেটের মধ্যে অশান্তি হত দুই অভিনেত্রীর।

১৯৯৪ সালে রাজকুমার সন্তোষীর পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘আন্দাজ় আপনা আপনা’। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেন আমির খান, সালমান খান, কারিশ্মা এবং রাভিনা। শোনা যায়, ‘আন্দাজ় আপনা আপনা’ ছবির সেটে নাকি মাঝেমধ্যেই মতের অমিল হত রাভিনা ও কারিশ্মার। দুই তারকার ঝামেলা সহজে থামত না।

When 16-Year-Old Karisma Kapoor Reacted To Raveena Tandon‍‍`s Claim That She  And Salman Khan Were Mean

বলিপাড়ার একাংশের অনুমান, মুক্তির আগে ‘আন্দাজ় আপনা আপনা’ ছবির প্রচার সে রকম ভাবে হয়নি। ঠিক মতো প্রচার হলে নাকি ছবিটি বক্স অফিস থেকে আরও আয় করতে পারত। ‘আন্দাজ় আপনা আপনা’ ছবির প্রচার না হওয়ার নেপথ্যে ছিলেন কারিশ্মা এবং রাভিনা। দুই অভিনেত্রীর মধ্যে এতটাই মন কষাকষি ছিল যে তাদের কারণে সকলকে ছবির প্রচারের জন্য এক জায়গায় হাজির করানো যায়নি। তাই ছবির প্রচারই ভাল ভাবে হয়নি।  সূত্র : আনন্দবাজার

একুশে সংবাদ/এসআর

Link copied!