AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাপানে থেকে মস্কোর ডাক পেলেন জয়া


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৪:২৫ পিএম, ৬ এপ্রিল, ২০২৩
জাপানে থেকে মস্কোর ডাক পেলেন জয়া

এই মুহূর্তে চেরি ফুলের দেশ জাপানে অবস্থান করছেন অভিনেত্রী জয়া আহসান। গত কিছু দিন ধরে সেখানকার বিভিন্ন শহর চষে বেড়াচ্ছেন অভিনয়ের দেবী। নাতিশীতোষ্ণ আবহাওয়ায় উপভোগ করছেন চেরি ফুলের সৌন্দর্য, জানার চেষ্টা করছেন নগর, মানুষ ও জীবনের গল্প। এমন উপভোগ্য ভ্রমণের মাঝেই ফুরফুরে করে দেয়ার মতো খবর এলো জয়া বরাবর। তার অভিনীত ছবি নির্বাচিত হয়েছে বিখ্যাত ‘মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ।

 

মস্কো ফিল্ম ফেস্টিভ্যালের ৪৫ তম আসরের মূল প্রতিযোগিতা বিভাগে নুরুল আলম আতিক পরিচালিত সিনেমা ‘পেয়ারার সুবাস’ নির্বাচিত হয়। আলফা আই প্রযোজিত এই সিনেমায় সহ-প্রযোজক হিসেবে আছে চরকি।

 

আগামী ২৬ এপ্রিল মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-২০২৩ এ চলচ্চিত্রটির আন্তর্জাতিক প্রিমিয়ার অনুষ্ঠিত হবে।

 

অভিনেত্রী জয়া আহসান বলেন, আমার প্রথম সিনেমার পরিচালক ছিলেন নুরুল আলম আতিক। তার সঙ্গে কাজ করার সময়টা আমি সব সময়ই বেশ এঞ্জয় করি। খুব ভালো অন্যরকম একটা এক্সপেরিয়েন্স হয়। এই কাজ যখন করছি তখনো একই রকমভাবে এক্সসাইটেড ছিলাম।

 

তিনি আরো বলেন- আমরা সাধারণরা সব সময় যে দৃষ্টিভঙ্গি দিয়ে ছবি দেখি বা কাজ দেখি আতিক আসলে সব সময় নতুনভাবে, নতুন কিছু দেখতে শেখায় বা দেখায়। আমার মনে হয় যে, এই ধরনের পটভূমিতে হয়ত বাংলা ছবি এর আগে হয়নি। আমার চরিত্রসহ এই সিনেমার প্রতিটা চরিত্র বেশ স্ট্রং, ভীষণ ‘র’ চরিত্র। পুরো সিনেমায় একটা অন্য রকম ভাষা আছে।

 

মস্কো ফিল্ম ফেস্টিভ্যালে ‘পেয়ারার সুবাস’ প্রিমিয়ার হবে। এ নিয়ে জয়া বলেন, সিনেমাটার কাজ আমরা বেশ আগেই শেষ করেছি। এখন আমি ভীষণ খুশি। দারুণ দারুণ কাজের/সিনেমার সাথে আমাদের সিনেমাটা কম্পিটিশন বিভাগে আছে। সেটা একটা খুব আনন্দের ব্যাপার।

 

পরিচালক নুরুল আলম আতিক বলেন, নিসন্দেহে আনন্দের খবর। পেয়ারার সুবাস মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব এর মূল প্রতিযোগিতায় স্থান পাওয়াটাই একটা সন্মানের বিষয়। মস্কোতে সিনেমটার প্রিমিয়ার হতে যাচ্ছে। এই শুভক্ষণে আমার প্রযোজক শাহরিয়ার শাকিলসহ সকল শিল্পী, কলাকুশলিদের অভিনন্দন জানাই।

 

এই সিনেমার প্রযোজনা প্রতিস্থান আলফা-আই স্টুডিওজ লি:-এর ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিল বলেন, এটা আমার জন্য অবশ্যই বিশেষ মুহূর্ত এবং গর্বের বিষয় যে আলফা-আই স্টুডিও থেকে নির্মিত একটা সিনেমা বিশ্বের দ্বিতীয় প্রাচীনতম চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতায় রয়েছে। এটি বাংলাদেশের চলচ্চিত্র শিল্পের জন্য একটি দুর্দান্ত মুহূর্ত।

 

চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, পেয়ারার সুবাস সিনেমার সঙ্গে বাংলাদেশের গুণী নির্মাতা ও গুণী অভিনয়শিল্পীরা যুক্ত আছেন। বাংলাদেশের জন্য এটা অনেক বড় সংবাদ যে মস্কো ফিল্ম ফেস্টিভ্যালে সিনেমাটি অফিসিয়াল সিলেকশন পেয়েছেন। চরকি এই ছবির সাথে যুক্ত হতে পেরে বেশ আনন্দিত। বাংলা সিনেমাকে বিশ্ব দরবারে পৌঁছে দেয়ার জন্য চরকি সব সময় কাজ করছে।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!