AB Bank
ঢাকা শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৪ দেশ সেরা হয়েছেন তাহমিন ইসলাম আদিব


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:১২ পিএম, ১১ জুন, ২০২৪
জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৪ দেশ সেরা হয়েছেন তাহমিন ইসলাম আদিব

প্রাথমিক শিক্ষা পদক ২০২৪ জাতীয় পর্যায়ে প্রথম হয়েছে ময়মনসিংহের গৌরীপুরের তাহমিন ইসলাম আদিব। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আয়োজিত জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৪-এ দেশসেরা হন তিনি। তিনি উপজেলার  গজন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র।

এ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইসরাত জাহান লাকী ও বেসরকারি কোম্পানীতে কর্মরত মো. তানভীর আল ইসলাম দম্পত্তির পুত্র আদিব।  আদিব বিভিন্ন সময়ে চিত্রাংকন, সংগীত ,কবিতা  আবৃত্তি প্রতিযোগিতা বিজয়ী হয়। সোমবার (১০ জুন/২৪) ঢাকা পিটিআই মিলনায়তনে প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. আব্দুস সামাদ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী রুমানা আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ। এ পদক আগামী শিক্ষাবর্ষে তুলে দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আদিব এডভোকেট সিরাজ আবিদ ও তাহমিনা আবিদ এর নাতি  এবং   এ অর্জনে আদিবকে অভিনন্দন জানান, ১৪৮, ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের জাতীয় সংসদ সদস্য, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি। 

দেশের ৬৪টি জেলা ৬৫হাজার ৬২০টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশ নেয়। ইউনিয়ন, উপজেলা, জেলা-বিভাগে অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিজয়ীরা জাতীয় পর্যায়ে অংশ গ্রহণ করেন। 

আদিব ময়মনসিংহ বিভাগে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতায়  সেরা হয়ে জাতীয় পর্যায়ে অংশ গ্রহণ করার সুযোগ পায়। উপজেলার ১০টি ইউনিয়ন ও পৌরসভার ১৭৭টি বিদ্যালয়ের অনুষ্ঠিত প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে কাবিং, কবিতা আবৃত্তি, সাধারণ জ্ঞান কুইজ ও পল্লীগীতিতে ১মস্থান অর্জন করেছিলো। জেলার ১৩টি উপজেলার শিক্ষার্থীদের সঙ্গে লড়াই করে প্রথম স্থান অর্জন বিভাগীয় পর্যায়ে অংশ নিয়েছিলো আদিব।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!