AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নতুন শিক্ষাক্রমে শিক্ষক প্রশিক্ষণে যেসব নির্দেশনা দিলো মাউশি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৩১ পিএম, ১৬ ডিসেম্বর, ২০২৩
নতুন শিক্ষাক্রমে শিক্ষক প্রশিক্ষণে যেসব নির্দেশনা দিলো মাউশি

রোববার (১৭ ডিসেম্বর) শুরু হবে উপজেলা পর্যায়ে অষ্টম ও নবম শ্রেণির জন্য ‘নতুন কারিকুলাম বিস্তরণ’ বিষয়ক সাত দিনের বিষয়ভিত্তিক শ্রেণি-শিক্ষকদের প্রথম পর্যায়ের প্রশিক্ষণ । যা চলবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্কিম পরিচালক অধ্যাপক সৈয়দ মাহফুজ আলী স্বাক্ষরিত এক নোটিশে এই তথ্য জানানো হয়েছে।

নোটিশে বলা হয়, প্রথম ধাপে ৪৭৭টি উপজেলা-থানায় ৫০৮টি ব্যাচে শিক্ষক প্রশিক্ষণ আয়োজন করা হবে। এই পর্যায়ে ইআইআইএন-ধারী শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকেরা প্রশিক্ষণ পাবেন।

নির্ধারিত দিনে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত চলবে শিক্ষক প্রশিক্ষণ। এরপর বেলা ১১টায় ১৫ মিনিটের চা-বিরতি, বেলা ১টায় এক ঘণ্টা নামাজ ও দুপুরের খাবারের বিরতি এবং সোয়া ৩টায় চা-বিরতি থাকবে।

নোটিশে বিশেষভাবে উল্লেখ করা হয়, শিক্ষকদের তালিকায় যেন কোনোভাবেই কোচিং সেন্টার বা ইআইআইএনবিহীন প্রতিষ্ঠানের শিক্ষক অন্তর্ভুক্ত না হয়, সেটি নিশ্চিত করতে হবে। এছাড়া প্রশিক্ষণ পরিচালনা নিয়ে জেলা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের একগুচ্ছ নির্দেশনা দিয়েছে ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিম। যেখানে প্রশিক্ষণ বিষয়ে বিস্তারিত জানানো হয়েছে।

একুশে সংবাদ/এসআর

Link copied!