ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর, ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

 শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ইবি ক্যাম্পাস


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি
০২:১১ পিএম, ১৭ অক্টোবর, ২০২১
 শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ইবি ক্যাম্পাস

দেশে প্রথমবারের মতো দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের গুচ্ছ পদ্ধতিতে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে ইসলামী  বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ভবনে আজ রবিবার (১৭ অক্টোবর) দুপুর ১২ টায় 'এ' ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে  শুরু হয় গুচ্ছভিত্তিক সমন্বিত ভর্তি পরীক্ষা। ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ‘এ’ ইউনিটে প্রায় সাত হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ নেয়ার কথা রয়েছে।

জানা যায়, গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য বিভাগসহ তিনটি ইউনিটে মোট ২২ হাজার ১৩ টি আসন রয়েছে। যার বিপরীতে আবেদন করেছে দুই লাখ ৩২ হাজার ৪৫৫ জন শিক্ষার্থী। যার মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে মোট ১৪ হাজার ৪০৩ পরীক্ষার্থী অংশ গ্রহণ করবে। পাশাপাশি প্রতি আসনের বিপরীতে লড়বে ১১ জন শিক্ষার্থী।

এ বিষয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা জানান, "গুচ্ছ ভুক্ত পরীক্ষায় অংশগ্রহণ করে খুব স্বাচ্ছন্দ্য বোধ করছি। পরীক্ষার হলে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়ায় আমরা সুষ্ঠভাবে পরীক্ষা দিতে পেরেছি।"

 একুশে সংবাদ/মা/আ