ঢাকা বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আন্দোলনে সাথে সাত কলেজের সংহতি


Ekushey Sangbad
 ঢাকা কলেজ প্রতিনিধিঃ
১২:৫৮ পিএম, ৩০ মে, ২০২১
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আন্দোলনে সাথে সাত কলেজের সংহতি

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থী। একইসঙ্গে এ দাবিতে আজ সকাল ১১টায় রাজধানীর নীলক্ষেত মোড়ে অবস্থান কর্মসূচি ডাক দিয়েছেন অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সমন্বয়ক ও সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী নুর মোহাম্মদ সুমন গতকাল (২৯মে) শনিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন।

সুমন বলেন, করোনা পরিস্থিতি ও টিকার অপর্যাপ্ততাকে দায়ী করে মাননীয় শিক্ষামন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আগামী ১২ জুন পর্যন্ত বাড়িয়েছেন। আমরা সাত কলেজের শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রীর এ সিদ্ধান্তকে ঘৃণাভরে ‘প্রত্যাখ্যান’ করছি। একই সাথে চলমান অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করছি।

ক্লাস-পরীক্ষা বন্ধ থাকায় সাত কলেজের সমস্যা তুলে ধরেন সুমন। তিনি বলেন, ২০২০ সালের ১৮ মার্চ থেকে দেশের সব কলেজ-বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সাত কলেজের সকল শিক্ষাকার্যক্রম বন্ধ রয়েছে। ফলে সাত কলেজের শিক্ষার্থীরা দীর্ঘ সেশনজটের সম্মুখীন হচ্ছে। ইতোমধ্যে সাত কলেজ করোনা পূর্বে বিভিন্ন সমস্যায় জর্জরিত। শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে এ মুহূর্তে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক না করতে পারলে এ সমস্যা আরও দীর্ঘায়িত হবে।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে সাত কলেজের কর্মসূচি ঘোষণা করে সুমন আরও বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সাত কলেজের শিক্ষার্থীরা আগামীকাল সকাল ১১টায় নীলক্ষেত মোড়ে অবস্থান কর্মসূচি পালন করবে। কর্মসূচিতে শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠান দাবির বিষয়ে তুলে ধরবেন।

 

 

একুশে সংবাদ/হুমায়ুন/ব