AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লভ্যাংশ দেবে না রূপালী ব্যাংক


Ekushey Sangbad
অর্থ-বাণিজ্য ডেস্ক
০৫:২৪ পিএম, ২ মে, ২০২৪
লভ্যাংশ দেবে না রূপালী ব্যাংক

মুনাফা হওয়া পরও ২০২৩ সমাপ্ত হিসাব বছরে (জানুয়ারি-ডিসেম্বর) শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ না দেওয়ার ঘোষণা দিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি রূপালী ব্যাংক। সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন যাচাই বাছাই করে কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় এমন সিদ্ধান্ত অনুমোদন পর তা প্রকাশ করেছে। বৃহস্পতিবার (২ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সদ্য ২০২৩ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে এক টাকা ৩৫ পয়সা। আগের ২০২২ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা ছিল ৬১ পয়সা। এ সময়ের ব্যবধানে শেয়ার প্রতি মুনাফা বেড়েছে ৭৪ পয়সা।

আলোচিত সমাপ্ত হিসাব বছরে সমন্বিত শেয়ার প্রতি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১১০ টাকা ৩২ পয়সা। আগের বছরে শেয়ার প্রতি নগদ প্রবাহ ছিল নেগেটিভ ২৬ টাকা ৪৯ পয়সা। গত ৩১ ডিসেম্বর কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৬ টাকা ৯০ পয়সা। আগের বছরে শেয়ার প্রতি সম্পদমূল্য ছিল ৩৬ টাকা ১০ পয়সা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) রাজধানীর দিলকুশায় রূপালী ভবনে ডিজিটাল প্লাটফর্মে আগামী ৩০ জুলাই, বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১২ জুন।


একুশে সংবাদ/এন.টি./ এসএডি

Link copied!