ঢাকা বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

এক্সিম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শাহ্ মোঃ আব্দুল বারী


Ekushey Sangbad
জিহাদুর রহমান জিহাদ
০৪:৩৭ পিএম, ৬ জানুয়ারি, ২০২২
এক্সিম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শাহ্ মোঃ আব্দুল বারী
ছবি: একুশে সংবাদ

ছবি: একুশে সংবাদ

এক্সিম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক পদে পদোন্নতি লাভ করেছেন শাহ্ মোঃ আব্দুল বারী । এর আগে তিনি একই ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। শাহ্ মেঃ আব্দুল বারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগ থেকে স্নাতক এবং স্নাতকোত্তর উভয় পরীক্ষায় ১ম শ্রেনীতে ১ম স্থান অধিকার করেন এবং মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ পুরষ্কার "চ্যান্সেলর অ্যাওয়ার্ড ১৯৮৭" অর্জন করেন। 

এর আগে, রাজশাহী বোর্ডের অধীনে রংপুরজিলা স্কুল থেকে ১৯৭৮ সালে এস.এস.সি পরীক্ষায় ১২ তম স্থান অর্জন করেন। এছাড়াও  ১৯৮০ সালে রাজশাহী বোর্ডের অধীনে কারমাইকেল কলেজ, রংপুর থেকে এইচ.এস.সি পরীক্ষায় ১৫ তম স্থান অর্জন করেন।
তিনি ১৯৮৮ সালে ন্যাশনাল ব্যাংকে 'প্রবেশনারি অফিসার' হিসেবে যোগদানের মাধ্যমে ব্যাংকিং কর্মজীবন শুরু করেন। পরবর্তিতে প্রাইম ব্যাংক ও মার্কেন্টাইল ব্যাংকের প্রধান কার্যালয়সহ বিভিন্ন শাখায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

শাহ্ মোঃ আব্দুল বারী ২০০১ সালে এক্সিম ব্যাংকে সিনিয়র অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগদান করেন এবং ব্যাংকের প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগের প্রধান হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। পেশাগত জীবনে তিনি ব্যাংকের জেনারেল ব্যাংকিং, বিনিয়োগ, বৈদেশিক বাণিজ্য, স্পেশাল অডিট, রিজিওনাল ম্যানেজার, অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ ও পরিপালন (আইসিসিডি), মানব সম্পদ সহ বিভিন্ন বিভাগের প্রধান হিসেবে অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। এক্সিম ব্যাংকে কর্মরত অবস্থায় তিনি সেরা পারফর্মার হিসেবে পর পর তিনবার 'দি বেস্ট পারফর্মার অব এক্সিম ব্যাংক' খেতাবে স্বর্ণপদকে ভূষিত হন।

শাহ্ মোঃ আব্দুল বারী তার ব্যাংকিং জীবনে দেশ এবং দেশের বাহিরে বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনারে অংশগ্রহণ করেন। ৩৪ বছরের ব্যাংকিং অভিজ্ঞতায় তিনি একজন দক্ষ ব্যাংকার হিসেবে নিজেকে সুপ্রতিষ্ঠিত করেছেন।

একুশে সংবাদ/