ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ১ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

রাজধানীতে বেড়েছে আটা ও ময়দার দাম


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:৪০ পিএম, ২৪ আগস্ট, ২০২১
রাজধানীতে বেড়েছে আটা ও ময়দার  দাম

রাজধানীর বাজারগুলো ঘুরে দেখা যায় চাল, ডাল, তেল ও চিনির পর এবার বেড়েছে আটা ও ময়দার দাম। আটা ও ময়দার প্রতি কেজিতে দাম বেড়েছে ৪-৫ টাকা। এর কারনে ক্রেতারা হচ্ছেন অসন্তোষ।

দাম বৃদ্ধির বিষয়ে খুচরা বিক্রেতারা বলছেন, বেশি দামে কিনতে হচ্ছে আমাদের তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে। বড় ব্যবসায়ীরা বলছেন, বর্তমান বাজারে গম ও গমজাত পণ্যের দাম একটু বেশি যাচ্ছে। তাই কিছুটা আটা ও ময়দার দাম বেড়েছে।

রাজধানীর বাজারগুলোতে খোলা আটা কেজি প্রতি বিক্রি হচ্ছে ৩৩-৩৪ টাকা। যা গত সপ্তাহে বিক্রি হয়েছে ২৭-২৮ টাকায়। প্যাকেটজাত আটা বিক্রি হচ্ছে ৩৮-৪০ টাকায়।  এক সপ্তাহ আগে ছিল ৩৬ টাকা।

এছাড়াও আটার সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে ময়দার দাম। রাজধানীর বাজারগুলোতে কেজি প্রতি খোলা ময়দা বিক্রি হচ্ছে ৪০/৪২ টাকায়। যা আগের সপ্তাহে দাম ছিল মাত্র ৩৭-৪০ টাকা। আর প্যাকেটজাত ময়দা বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৪৮ টাকায়। আগের সপ্তাহে ছিল ৪২-৪৪ টাকা।

এই বিষয়ে কারওয়ান বাজারের ব্যবসায়ী মাসুম শেখ বলেন, প্রতি বস্তা আটা-ময়দার দাম বেড়েছে ৩০০-৩৫০ টাকা। সঙ্গে ভ্যান ভাড়া সবমিলে ৪০০ থেকে সাড়ে ৪শ টাকা পরে যাচ্ছে। ফলে এখন ৪-৫ টাকা বাড়তি দামে বিক্রি করতে হচ্ছে আমাদের।

এদিকে সরকার বাজার মনিটরিং প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ টিসিবি দাম বাড়ায় বিষয়টি স্বীকার করেছে। আজ প্রতিষ্ঠানটির পরিচালিত বিক্রয় কেন্দ্রগুলোতেও ২৮ টাকার খোলা আটা বিক্রি হচ্ছে ৩০-৩৩ টাকায়। প্যাকেটজাত আটা বিক্রি হচ্ছে ৩৫-৩৮ টাকা কেজিতে। যা এর আগের সপ্তাহে ছিল ৩৩-৩৫ টাকা। খোলা ময়দা প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩৮-৪০ টাকায়। যা এর আগের সপ্তাহের একই সময়ে ছিল ৩৫-৩৮ টাকা। আর প্যাকেটজাত ময়দা বিক্রি হচ্ছে ৪৫ টাকা কেজিতে বরে জানানো হয়।

 

একুশে সংবাদ/রাফি/এসএম