ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank

চাঁপাইনবাবগঞ্জে স্বর্ণসহ ভারতীয় নাগরিক আটক


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,চাঁপাইনবাবগঞ্জ
০৮:১৬ পিএম, ১৮ সেপ্টেম্বর, ২০২২
চাঁপাইনবাবগঞ্জে স্বর্ণসহ ভারতীয় নাগরিক আটক

 

চাঁপাইনবাবগঞ্জে ভারতীয় ট্রাকের সিটের নিচ থেকে ভারতে পাচারের সময় ২৯৮.০৩ ভরি স্বর্ণসহ একজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। উদ্বার হওয়া স্বর্নের ওজন ০৩ কেজি ৪৭৬.২৪৫২ গ্রাম।

 

রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ স্থলবন্দরের জিরো পয়েন্টে এসব স্বর্ণ উদ্বার করে ৫৯ বিজিবি ব্যাটলিয়ন। 

 

আটককৃত ভারতীয় ট্রাক চালক পশ্চিমবঙ্গের মালদা জেলার ইংলিশ বাজার থানার মহদীপুর গ্রামের মাফাজুল শেখের ছেলে রেন্টু শেখ (৪০)।

 

আজ বিকেলে ৫৯ বিজিবি ব্যাটলিয়ন ক্যাম্পে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান, ৫৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আমীর হোসেন মোল্লা।

 

প্রেস ব্রিফিংয়ে বিজিবি অধিনায়ক জানান, গোপন সংবাদের ভিক্তিতে ৫৯ বিজিবির সোনামসজিদ বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৮৫/১৮ এস হতে ০৫ গজ বাংলাদেশের ভেতরে জিরো পয়েন্টের পানামা গেইটের সামনে অভিযান পরিচালনা করে বিজিবির একটি টহল দল। ভারতীয় পন্যবাহী ট্রাক সোনামসজিদ স্থলবন্দরে পন্য নামিয়ে ভারতে ফেরত যাওয়ার সময় তল্লাসি চালিয়ে ড্রাইভারের সিটের নিচ থেকে ০৩ কেজি ৪৭৬.২৪৫২ গ্রাম স্বর্ণ উদ্বার করা হয়।

 

৫৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আমীর হোসেন মোল্লা আরও জানান, উদ্ধার হওয়া স্বর্ণগুলো ১৫টি বার ও ৩৫টি তেজাবি পাকা স্বর্ণের টুকরো আকারে ছিল। স্বর্ণ ছাড়াও একটি WB23A9185 নম্বরের ভারতীয় গাড়ি জব্দ করেছে বিজিবি। উদ্বার হওয়া স্বর্নের কামূল্য ২ কোটি ২৮ লাখ ৭৫ হাজার ২১৩ টা ও ট্রাকের মূল্য ৪০ লাখ টাকা।

 

একুশে সংবাদ.কম/আ.ওঃ.জা.হা