AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সচিব সেজে জেলা পরিষদের চেয়ারম্যানের কাছে টাকা দাবি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:২৭ পিএম, ৩১ জুলাই, ২০২১
সচিব সেজে জেলা পরিষদের চেয়ারম্যানের কাছে টাকা দাবি

নিয়র সচিব ও সরকারী কর্মকর্তার নাম পদবী ব্যবহার করে প্রতারণার অভিযোগে এক প্রতারককে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর গোয়েন্দা উত্তরা বিভাগ। গ্রেফতারকৃত ওই প্রতারকের নাম মোঃ নজরুল ইসলাম। প্রতারক নজরুলকে ৩০ জুলাই, ২০২১ রাত নয়টায় ঢাকা জেলার আশুলিয়া থানার শিমুলতলা দাদা মার্কেট এলাকা থেকে গ্রেফতার করে গোয়েন্দা উত্তরা বিভাগের বিমান বন্দর জোনাল টিম।

অভিযানে নেতৃত্ব দেয়া বিমানবন্দর জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ কায়সার রিজভী কোরায়েশী ডিএমপি নিউজকে জানান, গত ৮ জুলাই, এক প্রতারক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের সিনিয়র সচিব এর নাম ব্যবহার করে জামালপুরের জেলা পরিষদ চেয়ারম্যানের নম্বরে ফোন করে টাকা চায়। এতে সন্দেহ হলে চেয়ারম্যান সচিব মহোদয়ের সাথে ফোনে কথা বলেন। এ ঘটনায় ২৮ জুলাই শাহবাগ থানায় একটি মামলা হয়। থানা পুলিশের পাশাপাশি এ মামলার ছায়া তদন্ত শুরু করে ডিবির বিমানবন্দর জোনাল টিম। তদন্তের এক পর্যায়ে বিভিন্ন তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে প্রতারক নজরুলকে ৩০ জুলাই,  রাত নয়টায় ঢাকা জেলার আশুলিয়া থানার শিমুলতলা দাদা মার্কেট এলাকা থেকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, এ সময় তার হেফাজত হতে প্রতারনা কাজে ব্যবহৃত সিমসহ একটি winstar-w28 মোবাইল সেট এবং বিভিন্ন জেলার বিভিন্ন অফিসের সরকারী কর্মকর্তা, কর্মচারী ও অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নাম মোবাইল নাম্বার লেখা একটি ডায়রি জব্দ করা হয়।

প্রতারক নজরুল ঘটনার বিষয়ে সত্যতা স্বীকার করে এবং উক্ত প্রতারক বিভিন্ন জেলায় সরকারী কর্মকতা ও কর্মচারীদের নিকট সরকারের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তার নাম-পদবী ব্যবহার করে প্রতারনা পূর্বক বিভিন্ন সময়ে টাকা-পয়সা হাতিয়ে নিয়েছে বলে জানান ডিবির এই পুলিশ কর্মকর্তা।


একুশে সংবাদ/বেলাল/প

Link copied!