AB Bank
ঢাকা বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজধানীমুখী যানবাহনের সারি, ভোগান্তিতে কর্মস্থলগামী মানুষ


রাজধানীমুখী যানবাহনের সারি, ভোগান্তিতে কর্মস্থলগামী মানুষ

প্রিয়জনদের সাথে ঈদ উদযাপন শেষে জীবিকার তাগিদে কর্মস্থল রাজধানীগামী মানুষকে বয়ে আনা যানবাহনের চাপে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার খ্যাত রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে নদী পারের অপেক্ষা আটকে পড়া যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে। আটকে পড়া যানবাহনের অধিকাংশই যাত্রীবাহী বাস ও ব্যাক্তিগত গাড়ী। এতেকরে দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে ঢাকামুখি কর্মস্থলগামি যাত্রীরা দুর্ভোগের শিকার হচ্ছেন।

সরেজমিন শনিবার (২২ জুন) সন্ধ্যার দিকে দিয়ে দেখা যায়, দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের পরিবহন কাউন্টার পর্যন্ত বিভিন্ন যানবাহনের দীর্ঘ সারি। এসময় আটকে থাকা যানবাহনের চালক ও সুপারভাইজাররা জানান,  বর্তমানে ঢাকা মুখি যানবাহনের চাপ রয়েছে। তাই দৌলতদিয়া ঘাটে ফেরি আসার সাথে সাথে যানবাহন লোড হয়ে যায়। অপরদিকে ঢাকা থেকে দক্ষিণ পশ্চিমাঞ্চলগামী যানবাহনের সংখ্য কিছুটা কম। তাই পাটুরিয়া ঘাট থেকে ফেরি লোড হতে বেশ সময় লাগে। তাই পাটুরিয়া ঘাটে ফেরিগুলো দীর্ঘ সময় বসে থাকতে হয়। ফেরিগুলোর এই বিলম্বের কারণে দৌলতদিয়া যানবাহনের সারি সৃষ্টি হচ্ছে। এসময় তারা পাটুরিয়া ঘাট থেকে ফেরিগুলো পূর্ণ লোড না হলেও দৌলতদিয়া প্রান্তে যানবাহনের চাপ বিবেচনা করে ছেড়ে আসার দাবি জানান। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) ও ঘাট-সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঈদের ছুটি শেষে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলা থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী বাস ও ব্যাক্তিগত গাড়ীর চাপ গত শুক্রবার বিকেল থেকে বাড়তে থাকে। এ পরিস্থিতিতে শনিবার দুপুরের পর ঢাকাগামী গাড়ীর চাপ আরো বেড়ে যায়। এতেকরে ফেরির নাগাল পেতে যানবাহনগুলোকে সিরিয়ালে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়।

ফরিদপুর থেকে ঢাকা গামী পরিবহনের যাত্রী গার্মেন্টস শ্রমিক সোহেল বলেন, ঈদে বাড়ি ফিরেছি কোন প্রকার ভোগান্তি ছাড়াই। তবে ফেরার পথে এমন ভোগান্তিতে পড়তে হবে ভাবি নাই। অসহনীয় গরমের মধ্যে প্রায় দেড় ঘন্টা ধরে বাসের মধে বসে আছি। আরো কত সময় লাগবে বুঝতে পারছি না।

খুলনা থেকে ছেড়ে আসা দিগন্ত পরিবহনের যাত্রী আলামিন গাড়ির মধ্যে হাসফাস করছেন। তিনি বলেন, গাড়ির যে ফ্যান আছে সেটাও নষ্ট। এভাবে আরও কত সময় থাকতে হবে আল্লাই জানেন। 

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সালাহউদ্দিন বলেন, গত কয়েকদিন কর্মস্থলগামী মানুষকে নিবিঘ্নেই পার করা হচ্ছিল। শনিবার দুপুর থেকে একযোগে বেশ কিছু যানবাহন নদী পার হতে দৌলতদিয়া ঘাটে আসায় কিছু যানবাহন পারের অপেক্ষায় আটকা পড়েছে। তবে আশা করি অল্প সময়ের মধ্যে আটকে পাড়া যানবাহন গুলো পার করা সম্ভব হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!