AB Bank
ঢাকা শনিবার, ১৫ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডাসারে চলাচলের রাস্তায় গর্ত খোড়ায় যাতায়াতে ভোগান্তি


ডাসারে চলাচলের রাস্তায় গর্ত খোড়ায় যাতায়াতে ভোগান্তি

মাদারীপুরের ডাসার উপজেলার নবগ্রাম ইউনিয়নের শশিকর এলাকার বাগমরা গ্রামের তপু রানী বালার পরিবারের চলাচলের রাস্তা গর্ত খুঁড়ে অবরুদ্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে প্রতিবেশী শেফালী সরকারের বিরুদ্ধে। এতে পরিবারটি বাড়িতে যাতায়াত করতে পারছে না।

নবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ওই পরিবার। মঙ্গলবার (১১) জুন সরেজমিনে ভুক্তভোগী তপু রানী বালার বাড়িতে গিয়ে দেখা গেছে তার বাড়ির গেটের সামনে লম্বা করে গর্ত খুঁড়ে বাড়িতে ঢোকার রাস্তা বন্ধ করে দিয়েছে প্রতিবেশী শেফালী সরকার।

এ ব্যাপারে তপু রানী বালা বলেন, আমার বাড়ির সম্মুখ রাস্তাটি কাল থেকে জনগনের চলাচলের উন্মুক্ত রাস্তা এবং ২২টিরও বেশি পরিবারকে বের হওয়ার জন্য উক্ত রাস্তাটি ব্যবহার হয়ে আসা সত্ত্বেও আমি বাড়ি নির্মানের পূর্বে তার কাছ থেকে সামান্য ঐ জায়গাটুকু বাবদ অর্থ প্রদান করতে চাইলে তিনি টাকা নিতে অপারগতা প্রকাশ করে। পরে অত্যন্ত আন্তরিকতার সাথে রাস্তাটিকে মাটি ভরাট করে রাস্তা নির্মানের অনুমতি দেয়। আমি পরিত্যক্ত চলাচলের অযোগ্য রাস্তাটিতে প্রচুর টাকার মাটি, বলি দিয়ে ভরাট করে চলাচলের যোগ্য করে তুলি।

তপু রানী বলেন, আমি বাড়ির উঠান ঢালাই দেবার সময় চলাচলের সুবিধার জন্য গেটের সামনে আমার ৫ ফুট জায়গা ঢালাই দিয়েছিলাম। শেফালী সরকার ঐ জায়গাটুকু তার দাবি করে আমাকে কিছু না জানিয়ে কয়েকজন মিলে তার জায়গাসহ আমার গেটের সামনে ঢালাই ভেঙ্গে এবং মাটি কেটে গর্ত খুঁড়ে দেয়। পূর্বেও একবার রাস্তা নিয়ে ঝামেলা করলে গ্রাম্য সালিশির মাধ্যমে ১৩৫ ফুট ৬ ইঞ্চি জায়গার ১ ফুট জায়গা আমি শেফালী সরকারকে ছেড়ে দিলে স্থানীয় গন্য-মান্য ব্যাক্তি বর্গের উপস্থিতিতে রাস্তাটিকে সর্ব- সাধারনের চলাচলের উন্মুক্ত রাস্তা হিসেবে ঘোষনা করা হয়।

এ ব্যাপারে শেফালী সরকার বলেন, আমার জায়গায় আমাকে না জানিয়ে রাস্তার জন্য পাকা করে ঢালাই দিয়েছে তাই আমি ঢালাই ভেঙ্গে গর্ত করে রেখেছি, আমার জায়গা দিয়ে তাকে চলাচল করতে দিবো না।

নবগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান দুলাল তালুকদার বলেন, বাড়ির রাস্তায় গর্ত করেছে। আমি বিষয়টি শুনেছি। তপু রানী বালা আমার কাছে একটা লিখিত অভিযোগ দিয়েছে, আমি দুই পক্ষকে ডেকেছি, এর পূর্বেও রাস্তা নিয়ে ঝামেলা হয়েছিল আমরা স্থনীয়ভাবে সমাধান করে দিয়েছি। এটারও সুষ্ঠ সমাধান করে দেয়ার চেষ্টা করবো।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!